বাংলাদেশের বোলিংয়ে অসন্তুষ্ট খালেদ মাহমুদ

উইকেট ব্যাটিংয়ের জন্য দারুণ। তাই বলে এমন নখদন্তহীন বোলিংকেও গ্রহণযোগ্য মনে করছেন না খালেদ মাহমুদ। টেকনিক্যাল ডিরেক্টরের মতে, পরিকল্পনা অনুযায়ী বোলিং করতে পারেনি বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2018, 01:32 PM
Updated : 2 Feb 2018, 05:14 PM

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৫১৩ রান করেছিল বাংলাদেশ। তবে ব্যাটিংয়ের সেই আনন্দ উবে গেছে বোলিংয়ে। ধারহীন বোলিং খেলে রান উৎসবে মেতেছে শ্রীলঙ্কা।

শূন্য রানে প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে ৩০৮ রানের জুটি গড়েছেন কুসল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা। সেঞ্চুরির পথে আছেন রোশেন সিলভা। জমে গেছেন দিনেশ চান্দিমাল। ১৩৮ ওভারে বাংলাদেশ নিতে পেরেছে কেবল ৩ উইকেট, শ্রীলঙ্কা করেছে ৫০৪ রান।

ওভারপ্রতি সাড়ে তিনের বেশি রান তুলেছে শ্রীলঙ্কা। বাংলাদেশের বোলাররা মাঝেমধ্যে ভালো বল করলেও চাপটা ধরে রাখতে পারেনি টানা ভালো জায়গায় বল করে। বাউন্ডারি বল দিয়েছে প্রচুর।

তৃতীয় দিন শেষে সেটা নিয়েই অসন্তুষ্টি ঝরল দলের টেকনিক্যাল ডিরেক্টরের কণ্ঠে।

“কিছু সময়ে আমরা অবশ্যই ভালো বোলিং করেছি। তবে টেস্ট ম্যচে জুটি বেঁধে বোলিং করা গুরুত্বপূর্ণ। আমার মনে হয় না বেশিরভাগ সময় আমরা ভালো বোলিং করেছি।”

“জুটি বেঁধে বোলিং ভালো ছিল না। পরিকল্পনা ছিল একদিক থেকে আমরা আক্রমণ করব, আরেকদিক থেকে রক্ষণাত্মক থাকব, সেটা হয়নি। বোলিং জুটি ভালো হয়নি। আমরা খুব ভালো করিনি আসলে। খুব একটা সন্তুষ্ট নই আমি। উইকেট ব্যাটিংয়ের জন্য খুব ভালো। তার পরও আমরা আরও ভালো করতে পারতাম বোলিং।”