আমার ফেরা সবার জন্য দৃষ্টান্ত: রাজ্জাক

আব্দুর রাজ্জাকের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন অনেকে। কিন্তু বাঁহাতি স্পিনার আশা ছাড়েননি। তিলে তিলে নিজেকে প্রস্তুত করে ফিরেছেন টেস্ট ক্রিকেটে। রাজ্জাক মনে করেন, জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটারদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে তার এই ফেরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2018, 04:20 PM
Updated : 29 Jan 2018, 04:22 PM

সাকিব আল হাসানের চোটে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের দলে ডাক পান রাজ্জাক। চার বছর পর টেস্ট খেলার হাতছানি ৩৫ বছর বয়সী এই স্পিনারের সামনে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার বাংলাদেশের অনুশীলনের আগে গণমাধ্যমের মুখোমুখি হয়ে রাজ্জাক জানান, আবার দেশের হয়ে খেলার তাড়না তার মধ্যে সব সময়ই ছিল।

“আমার মনে হয়, এটা এখন সবার জন্য দৃষ্টান্ত হয়ে থাকা উচিত। কখনওই শেষ না। অনেক সময়, তরুণ ক্রিকেটারদের দেখা যায় তাদের ভাবনায় থাকে আর হবে না কিংবা হচ্ছে না। আমার মনে হয়, কারো এরকম ভাবনা থাকা উচিত নয়।”

“আপনি ভালো খেলতে থাকলে একটা না একটা সময়ে আপনাকে দলে প্রয়োজন হবেই। আপনার সুযোগের অপেক্ষা করতে হবে। কত দিন অপেক্ষা করতে হবে তা চিন্তা করলে কাজটা কঠিন। হয়তো ৯৫ শতাংশ মানুষই ধরে নিয়েছিলেন আর আমাকে দিয়ে হবে না। কিন্তু আমার ভিতরে একটা জিনিস কাজ করত যে, আমি খেলব।”