ভারতের টি-টোয়েন্টি দলে ফিরলেন রায়না

ভারত দলে ফিরেছেন সুরেশ রায়না। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে আছেন বাঁহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2018, 09:20 AM
Updated : 29 Jan 2018, 08:05 AM

গত ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে না খেলা নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি, শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার ফিরেছেন দলে। নিজেদের বিয়ের জন্য সেই সিরিজে ছিলেন না কোহলি ও ভুবনেশ্বর। ব্যক্তিগত কারণে সেই টুর্নামেন্টে খেলেননি ধাওয়ান।

১৬ জনের দলে ফিরেছেন অলরাউন্ডার অক্ষর প্যাটেল ও পেসার শার্দুল ঠাকুর। বাদ পড়েছেন শ্রেয়াস আয়ার, বাসিল থাম্পি, দিপক হুদা, মোহাম্মদ সিরাজ ও ওয়াশিংটন সুন্দর।

২০১৫ সাল থেকে ভারতের টেস্ট ও ওয়ানডে দলে নেই রায়না। গত ফেব্রুয়ারির পর থেকে উপেক্ষিত ছিলেন টি-টোয়েন্টি দলে। জায়গা হারিয়েছিলেন এই সংস্করণে নিজের শেষ ম্যাচে ৬৩ রান করার পরও।

ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুশতাক আলি ট্রফিতে ৩৯.২৫ গড়ে ৩১৪ রান করেন রায়না। বেঙ্গলের বিপক্ষে সেঞ্চুরির পর টানা দুই ম্যাচে তুলে নেন ফিফটি। টুর্নামেন্টে তার স্ট্রাইক রেট ১৪৬.০৪।

১৮ ফেব্রুয়ারি জোহানেসবার্গে হবে প্রথম টি-টোয়েন্টি। তার আগে স্বাগতিকদের সঙ্গে ছয় ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। অতিথিরা টেস্ট সিরিজ হেরেছে ২-১ ব্যবধানে।

টি-টোয়েন্টির ভারত দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, মনিশ পান্ডে, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চেহেল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, জয়দেব উনাদকাত, শার্দুল ঠাকুর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক