সাকিব ছাড়াও সম্ভব ছিল: মাশরাফি

৪৩তম ওভারে সাকিব আল হাসানকে বোলিংয়ে আনার কথা ভেবেছিলেন মাশরাফি বিন মুর্তজা। কিন্তু ফিল্ডিং করতে গিয়ে তার আগের ওভারেই চোট পাওয়ায় ফাইনালে বাকি সময়ে আর মাঠেই নামতে পারেননি সাকিব। বোলিংয়ে খুব বেশি কিছু বাকি ছিল না, কিন্তু ব্যাটিংয়ে তার অভাব খুব অনুভব করেছে বাংলাদেশ। তবে বাঁহাতি ব্যাটসম্যানের অনুপস্থিতিকে অজুহাত হিসেবে দেখাচ্ছেন না অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2018, 04:34 PM
Updated : 27 Jan 2018, 05:41 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার ফাইনালে শ্রীলঙ্কার কাছে ৭৯ রানে হারে বাংলাদেশ। ২২২ রানের লক্ষ্য তাড়ায় স্বাগতিকরা থামে ১৪২ রানে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, সাকিব মাঠ ছাড়ার সময়েই তারা জানতেন ফাইনালে আর খেলা হবে না তার।

“সাকিবের হাত দেখে আমরা নিশ্চিত হয়েছিলাম, তাকে আমরা ব্যাটিংয়ে পাব না। সব খেলোয়াড়ই জানতো সাকিব খেলতে পারবে না। ড্রেসিংরুমে আমরা বলেছি, সাকিব ব্যাটিং করতে পারবে না, এটা কেউ যেন মাথায় না আনে।”

“সাকিবের ব্যাটিং না করা আমার অজুহাত হিসেবে দেখানো ঠিক হবে না। ২২২ রানের লক্ষ্য তাড়া করার মতো ব্যাটসম্যান আমাদের ছিল।”

তিন অলরাউন্ডারসহ ৮ ব্যাটসম্যান নিয়ে ফাইনালে খেলে বাংলাদেশ। সাকিব ছাড়া আরও সাত ব্যাটসম্যান ছিলেন। মাশরাফি মনে করেন, তারা দায়িত্ব নিয়ে খেললে জেতা কঠিন ছিল না।

“আমি জানি না সাকিবের বিষয়টা কারো মাথায় চাপ তৈরি করেছে কিনা। তারপরও আমার মনে হয়, ২২২ করার জন্য ড্রেসিংরুমে যথেষ্ট খেলোয়াড় ছিল। যারা হয়তো ক্রিজে একটু সময় কাটালে কাজটা সম্ভব হত।”