চোট পেয়ে প্রথম টেস্টের বাইরে সাকিব

ফাইনালে যখন রান তাড়ায় লড়ছেন সতীর্থরা, সাকিব আল হাসানকে দেখা গেল ড্রেসিং রুমে অসহায় বসে। বাঁ হাত ঝোলোনো কাঁধের সঙ্গে। আঙুলের চোট নিয়ে যখন মাঠ ছেড়েছিলেন, তখন মূল দুর্ভাবনা ছিল ফাইনালে ব্যাট করা নিয়ে। কিন্তু বাংলাদেশ দলের জন্য পরে এলো আরও বড় দুঃসংবাদ। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টেও খেলতে পারবেন না সাকিব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2018, 09:42 AM
Updated : 27 Jan 2018, 05:42 PM

এই সিরিজ দিয়েই টেস্ট দলের নেতৃত্বে ফেরার কথা ছিল সাকিবের। ছিটকে গেলেন ফেরার আগেই। প্রথম টেস্টে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ।

শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালের ৪২তম ওভারের প্রথম বলে ওই চোট পান সাকিব। মুস্তাফিজুর রহমানের বলে দিনেশ চান্দিমালের শটে বল থামাতে গিয়েছিলেন। ডাইভ দিয়ে পড়েছিলেন খানিকটা বেকায়দায়। বল ছুটে গেলেও সেখানেই উবু হয়ে পড়ে থাকেন বেশ কিছুক্ষণ। পরে ফিজিও মাঠে এসে দেখার পর মাঠ ছাড়েন।

চোট পেয়েছেন বাঁ হাতের কনিষ্ঠায়। মাঠের বাইরে আসার পর সেলাই পড়েছে হাতে। পরে স্ক্যান করতে পাঠানো হয় হাসপাতালে। স্ক্যানে অবশ্য সুখবর মিলেছে। কোনো চিড় ধরা পড়েনি।

বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, অন্তত এক সপ্তাহ লাগবে সাকিবের হাত সেরে উঠতে। আনুষ্ঠানিকভাবে এক সপ্তাহের কথা বলা হলেও সাকিবের হাত ঠিক হতে লেগে যেতে পারে দুই সপ্তাহও। সেক্ষেত্রে দ্বিতীয় টেস্টেও পাওয়া যাবে না বাংলাদশের সেরা অলরাউন্ডারকে।