আগ্রাসনের জবাবে আগ্রাসন চান মাশরাফি

দুই দলের শেষ দেখায় শ্রীলঙ্কার আগ্রাসনের সামনে বুক চিতিয়ে লড়তে পারেনি বাংলাদেশ। ফাইনালে আগ্রাসনের জবাব আগ্রাসন দিয়ে দিতে চান মাশরাফি। স্বাগতিক অধিনায়ক সতীর্থ পাল্টা আক্রমণ করে খেলতে বলেছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2018, 01:49 PM
Updated : 26 Jan 2018, 04:33 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। খেলা শুরু হবে বেলা ১২টায়।

ফাইনালের আগে বারবার উঠে আসে দুই দলের শেষ ম্যাচ। প্রাথমিক পর্বের সেই ম্যাচে বাংলাদেশকে ৮২ রানে গুটিয়ে দিয়ে শ্রীলঙ্কা জেতে ১০ উইকেটে। মাশরাফি মনে করেন, আগ্রসন দেখাতে না পারায় অমন বাজেভাবে হারতে হয়েছিল তাদের।

“ওরা কালকে যেভাবে আক্রমণাত্মক ক্রিকেট খেলেছে, বোলিং করেছে, আমরা ঠিক পাল্টাটা করতে পারিনি। আমরা হয়তো কোনো কারণে পিছিয়ে ছিলাম। পাল্টা আক্রমণ করতে পারলে হয়তো দেখা যেত কী হয়। আমি মনে করি, ফাইনালেও ওরা একইভাবে খেলবে। আশা করবো, আমরা যেন আগ্রসন দিয়ে তার পাল্টা জবাব দিতে পারি।”

টানা দুই হার দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করে শ্রীলঙ্কা। পরের দুই ম্যাচে জিতে ফাইনালে বাংলাদেশের সঙ্গী হয় দলটি। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের এই ফিরে আসা মাশরাফির কাছে প্রত্যাশিত।

“শ্রীলঙ্কা দল অবশ্যই জিম্বাবুয়ে থেকে আরও বেশি পেশাদার এবং তাদের ইতিহাস আরও ঋদ্ধ। আমি মনে করি, শ্রীলঙ্কা যা করেছে তাদের দিক থেকে আমাদের কাছে প্রত্যাশিত ছিল। আমাদের হারের ধরন নিয়ে বলছি না। কিন্তু তারা ঘুরে দাঁড়াতে পারে আমরা জানতাম।”

“তাদের কিছু খেলোয়াড় আছে যারা বিশ্বকাপ ফাইনালও খেলেছে। তাদের থেকে আপনি প্রত্যাশা করবেন, যে কোনো পরিস্থিতিতে তারা ভালো করবে। আমাদের দলের অনেকে ১০-১২ বছর আন্তর্জাতিক ক্রিকেটে খেলার পরও ওই অভিজ্ঞতা নাই। ওদের দলে অবশ্যই ম্যাচ উইনার আছে।”

“কাল যা হয়েছে তা অপ্রত্যাশিত। ৮২ রান আপনি আশাই করতে পারেন না। আমরা চাই একটি স্বস্তির জায়গায় থাকতে। অন্তত যেন লড়াই করা যায়। সেই জায়গায় থাকলে আমরা ভালো খেলতে পারব। সব নির্ভর করছে আমরা শুরুটা কেমন করি তার উপর।”

“ওরা কাল শুরুতে উইকেট পেয়েছে, একটা রান আউট হয়েছে। রান আউট অনেক বড় ফ্যাক্টর ছিল। আমরা চাই না যে, কাল এই জিনিসগুলা হোক।”