ফাইনালের সম্ভাবনায় মিঠুন, মিরাজ ও সাইফ

জিম্বাবুয়ের বিপক্ষে দুই বাঁহাতি স্পিনার আর শ্রীলঙ্কার বিপক্ষে চার পেসার। ত্রিদেশীয় সিরিজে প্রাথমিক পর্বে প্রতিপক্ষ বুঝে এই একটি করে পরিবর্তনই ছিল বাংলাদেশ একাদশে। তবে ফাইনালের একাদশে আসতে পারে তিনটি পরিবর্তন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2018, 01:39 PM
Updated : 26 Jan 2018, 04:35 PM

নাসির হোসেন ও এনামুল হককে নিয়ে সম্ভবত আর ধৈর্য্য ধরতে পারছে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। ফাইনালে একাদশের বাইরে রাখা হতে পারে দুজনকেই। তাদের জায়গায় একাদশে ঢুকতে পারেন মোহাম্মদ মিঠুন ও মেহেদী হাসান মিরাজ।

শ্রীলঙ্কার বিপক্ষে চার পেসার খেলানোর আগের পরিকল্পনাতেই থাকছে বাংলাদেশ। তবে সবশেষ ম্যাচে আবুল হাসান রাজু খেললেও ফাইনালে তার জায়গায় খেলবেন মোহামদ সাইফ উদ্দিন।

প্রাথমিক পর্বের চার ম্যাচেই একাদশে ছিলেন এনামুল ও নাসির। এই টুর্নামেন্ট দিয়েই দলে ফেরা এনামুল চার ইনিংসে করেছেন ১৯, ৩৫, ১ ও ০। রানের চেয়েও বেশি বাজে ছিল আউট হওয়ার ধরন। তার আত্মবিশ্বাসেও আপাতত ঘাটতি দেখছে টিম ম্যানেজমেন্ট।

ফাইনালে তামিম ইকবালের সঙ্গে ইনিংস শুরু করতে পারেন মিঠুন। ২০১৪ সালে দেশের মাটিতে ভারতের বিপক্ষে দুটি ম্যাচের পর এই প্রথম ওয়ানডে খেলবেন মিঠুন। ফাইনালের স্কোয়াডে ইমরুল কায়েসকে ফেরানো হলেও এই বাঁহাতি ওপেনারের খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

নাসিরের ব্যর্থতার শুরু এই টুর্নামেন্টের আগে থেকেই। দক্ষিণ আফিকা সফরে দুটি ওয়ানডে খেলে তেমন কিছু করতে পারেননি। পারেননি এই সিরিজের চার ম্যাচেও। এই ছয় ম্যাচে তার উইকেট একটি। ৫ ইনিংসে রান ১১, ৩, ০, ২ ও ৩। তার আউট হওয়ার ধরনগুলো ছিল এনামুলের চেয়েও দৃষ্টিকটু।

ফাইনালের মতো ম্যাচে তাই আর নাসিরের ওপর ভরসা রাখতে চাইছে না দল। একাদশে ফিরছেন আরেক অফ স্পিনিং অলরাউন্ডার মিরাজ।

এই টুর্নামেন্ট দিয়েই ফেরা আবুল হাসানের জন্য গত ম্যাচে সুযোগ ছিল নিজেকে প্রমাণের। কিন্তু সাত নম্বরে ব্যাটিংয়ের সুযোগ পেয়েও কিছু করতে পারেননি। বল হাতে আবারও উইকেটশূন্য। এই নিয়ে ক্যারিয়ারে ৭ ওয়ানডে খেলে এখনও উইকেটের মুখ দেখলেন না আবুল হাসান। দল তাই আবার ফিরে তাকাচ্ছে সাইফ উদ্দিনের দিকে।