‘মোসাদ্দেককে টেস্টেই বেশি চিন্তা করছি’

চোখের সমস্যা কাটিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দলে জায়গা পেয়েছেন মোসাদ্দেক হোসেন। আগের দিনই ঘোষিত ফাইনালের দলে তাহলে কেন নয়? চোখের সমস্যা তো আর নেই! প্রধান নির্বাচক জানালেন, মোসাদ্দেককে টেস্টের জন্যই বেশি ভেবেছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2018, 11:18 AM
Updated : 26 Jan 2018, 05:41 PM

গত মার্চে শ্রীলঙ্কা সফরে টেস্ট অভিষেকে ৭৫ করেছিলেন মোসাদ্দেক। কিন্তু এরপর আর টেস্ট খেলার সুযোগ হয়নি। চোখের সংক্রমণের কারণে খেলতে পারেননি দেশের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজে, যেতে পারেননি দক্ষিণ আফ্রিকা সফরে। পরে বিপিএলে খেললেও রাখা হয়নি ত্রিদেশীয় সিরিজে।

বিপিএলে মোসাদ্দেক খুব বেশি সময় উইকেটে কাটাতে পারেননি বলে এবং দিনের আলোয় তার চোখের সমস্যা পুরো কেটেছে কিনা, সেটা দেখতে তাকে পাঠানো হয়েছিল বিসিএল খেলতে। সেখানে প্রথম রাউন্ডেই করেছিলেন সেঞ্চুরি। তাতেই প্রমাণ হওয়ার কথা, চোখের সমস্যা আর নেই।

সেক্ষেত্রে মোসাদ্দেক আসতে পারতেন ত্রিদেশীয় সিরিজের দলেও। এই টুর্নামেন্টের মাঝপথে একবার দলে পরিবর্তন এনেছে বাংলাদেশে। দল বদলেছে ফাইনালের আগেও। মোসাদ্দেক বিসিএলের তিন রাউন্ড খেললেও জায়গা পাননি এই টুর্নামেন্টে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, ত্রিদেশীয় সিরিজের জন্য সেভাবে বিবেচনাই করা হয়নি মোসাদ্দেককে।

“ওকে নিয়ে আমরা আসলে টেস্টে বেশি চিন্তা করছি। ও চোখের ভালো ইনফেকশনের মধ্যে ছিল। বিসিএলে আমরা ওকে দেখেছি। যেহেতু ও এটা কাটিয়ে উঠেছে, সব মিলিয়ে সব কিছু দেখে মনে হচ্ছে ও টেস্টের জন্য ফিট আছে।”

প্রশ্নের জায়গা ছিল কামরুল ইসলাম রাব্বির টেস্ট দলে ফেরা নিয়েও। দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দল থেকে বাদ পড়েছেন তিন পেসার শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও শুভাশিস রায়। বাদ পড়ার পর ঘরোয়া ক্রিকেটে আহামরি কিছু করেননি কামরুলও। তবে প্রধান নির্বাচক জানালেন, দেশের কন্ডিশনে পুরোনো বলের কথা ভেবে নেওয়া হয়েছে এই পেসারকে।

“আমরা কামরুল ইসলাম রাব্বিকে এনেছি। পুরোনো বলে তার সুইং করানোর ক্ষমতা আছে।”