উইকেট দেখতে গিয়ে বিভ্রান্ত শ্রীলঙ্কা

দুপুরে অনুশীলনে এসে বাস থেকে নেমেই সোজা শের-ই-বাংলা স্টেডিয়ামের উইকেটের দিকে চলে গেলেন চন্দিকা হাথুরুসিংহে। পেছন পেছন ভারপ্রাপ্ত অধিনায়ক দিনেশ চান্দিমাল, ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহা। মাঠের মাঝখানে সময় কাটালেনও বেশ কিছুক্ষণ। কিন্তু ফেরার সময় সবার মুখই অন্ধকার!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2018, 11:16 AM
Updated : 24 Jan 2018, 12:39 PM

খানিক পর সংবাদ সম্মেলনে চান্দিমাল জানালেন তাদের মন ভারের কারণ।

“এখানে আসার আগে আমি, ম্যানেজার ও কোচ গিয়েছিলাম উইকেট দেখতে। কিন্তু তারা দুই-তিনটি উইকেট প্রস্তুত করছে। আমরা জানি না, আগামীকালের ম্যাচে কোন উইকেট দেওয়া হবে। আমরা এখনও জানতে চাইছি কোন উইকেটে খেলা হবে। আমি ঠিক জানি না, কেন এটাকে জটিল করে তোলা হচ্ছে। তবে যে উইকেটই দেওয়া হোক, আমরা প্রস্তুত।”

ত্রিদেশীয় সিরিজে প্রাথমিক পর্বের শেষ ম্যাচে বৃহস্পতিবার বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। প্রথম দুই ম্যাচেই বোনাস পয়েন্টসহ জয়ে ফাইনাল নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ আগেই। বোনাস পয়েন্টসহ জিতেছে পরের ম্যাচও।

বাংলাদেশের জন্য তাই শেষ ম্যাচে চাওয়া-পাওয়ার হিসাব আছে সামান্যই। তবে শ্রীলঙ্কার জন্য দারুণ গুরুত্বপূর্ণ ম্যাচ। জিততে না পারলেও নিশ্চিত করতে হবে হারের ব্যবধান যেন বড় না হয়। দুদলের প্রথম দেখায় বাংলাদেশ জিতেছিল রেকর্ড ব্যবধানে।

তবে বাংলাদেশ যে ম্যাচটিকে স্রেফ আনুষ্ঠানিকতা হিসেবে নিচ্ছে না, সেটির একটি প্রমাণ উইকেটের এই ঘটনাও। স্বাগতিক হওয়ার সুবিধা নিতে ভুল করছে না বাংলাদেশ।

চান্দিমাল অবশ্য আত্মবিশ্বাসী, বাংলাদেশকে হারিয়েই উঠবেন ফাইনালে।

“আমরা সবাই জানি বাংলাদেশ কতটা ভালো দল, বিশেষ করে দেশের মাটিতে। পুরো টুর্নামেন্টে অসাধারণ খেলার কৃতিত্ব তাদেরকে দিতেই হবে। তবে ভুল সবাই করতে পারে। আমরা অবশ্যই চাইব জিততে। সেটিই আমাদের মূল লক্ষ্য। জয়ের সামর্থ্য আমাদের আছে। দল হিসেবে আমাদের চাওয়া নিজেদের শক্তি অনুযায়ী খেলা। সেটিই করতে চাই আমরা।”