সাকিবও ম্যাচ সেরার যোগ্য: তামিম

টানা তিন ম্যাচে বাংলাদেশের জয়ে সবচেয়ে বড় অবদান সাকিব আল হাসান ও তামিম ইকবালের। প্রথম দুই ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন অলরাউন্ডার সাকিব। এবার পেলেন তামিম। বাঁহাতি এই ওপেনার মনে করেন, এই ম্যাচেও সেরা খেলোয়াড়ের পুরস্কার পেতে পারতেন সাকিব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2018, 04:10 PM
Updated : 23 Jan 2018, 04:31 PM

তিন ম্যাচেই ব্যাটে-বলে দ্যুতি ছড়িয়েছেন সাকিব। টানা তিনটি ফিফটি করেছেন তামিম।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে তামিম অপরাজিত থাকন ৮৪ রানে। ৪৩ রানে ৩ উইকেট নেন সাকিব। পরে করেন ৩৭ রান। বাঁহাতি এই স্পিনার জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

শ্রীলঙ্কার বিপক্ষে আবার তামিম করেন ৮৪। এবার ব্যাটিংয়ে আরও উজ্জ্বল সাকিব। খেলেন ৬৭ রানের দারুণ ইনিংস। পরে ৪৭ রানে নেন ৩ উইকেট। আবার জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

জিম্বাবুয়ের বিপক্ষে ৭৬ রান করেন তামিম। সাকিবের ব্যাট থেকে আসে ৫১ রান। সঙ্গে ৩৪ রানে নেন ৩ উইকেট। মাশরাফি বিন মুর্তজার পর বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টানা তিন ম্যাচে পেতে পারতেন সেরা খেলোয়াড়ের পুরস্কার। তবে এবার বেছে নেওয়া হয় তামিমকে। তবে এই ওপেনার ম্যাচ সেরার পুরস্কারকে বড় করে দেখতে রাজি নন। তার কাছে গুরুত্বপূর্ণ দলের জয়ে অবদান রাখা।

“আগেও বলেছি, আমি পুরস্কার চাই না, স্বীকৃতি চাই। আজও (ম্যাচ সেরার পুরস্কার নিয়ে) আমার ও সাকিবের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই ছিল। কারণ, সেও হাফ সেঞ্চুরি করে এবং শুরুতেই দুটি উইকেট তুলে নেয়। ম্যাচ সেরার পুরস্কার যদি ওর কাছেও যেত আমি মন খারাপ করতাম না। কারণ, আমি মনে করি সেও সমানভাবে এটার যোগ্য।”