এনামুল বড় রানের খুব কাছে আছে: তামিম

আন্তর্জাতিক ক্রিকেটে পায়ের নিচে মাটি খুঁজে ফেরা এনামুল হকের পাশে দাঁড়িয়েছেন তামিম ইকবাল। তরুণ সতীর্থের ব্যাটিংয়ে ইতিবাচক অনেক কিছু খুঁজে পাচ্ছেন দেশসেরা এই ওপেনার। তিনি মনে করেন, শিগগির বড় ইনিংস দেখা যাবে এনামুলের ব্যাটে থেকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2018, 03:44 PM
Updated : 23 Jan 2018, 04:32 PM

ত্রিদেশীয় সিরিজে তিন ম্যাচে ১৯, ৩৫ ও ১ রানের তিনটি ইনিংস খেলেন এনামুল। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে ভালো করেননি। বাকি দুই ম্যাচে তার ব্যাটিং থেকে বড় ইনিংসের আভাস পাচ্ছেন তামিম।

“আমার কাছে মনে হয়, আজকের ম্যাচটা বাদ দিলে বাকি দুইটি ম্যাচে ওর ব্যাটিং ভালোই লেগেছে। ব্যক্তিগতভাবে আমার মনে হয়, সে বড় রান করার খুব কাছেই আছে। আর সত্যি কথা বলতে, শ্রীলঙ্কার বিপক্ষে ও আমার উপর থেকে অনেকখানি চাপ সরিয়ে নিয়েছে। আর এই পরিস্থিতিতে এটা যদিও যথেষ্ট নয় তবে আমি মনে করি সে ভালো করবে।”

এখন এনামুল ধারাবাহিকতার জন্য যে সংগ্রাম করছেন, তামিমের ক্যারিয়ারেও গেছে এমন সময়। ২০১৫ বিশ্বকাপের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাচ্ছে ভিন্ন এক তামিমকে। ধারাবাহিকভাবে রান পাচ্ছেন বাঁহাতি এই ওপেনার। কি করে টানা রান করে যাচ্ছেন শোনাচ্ছিলেন সেই গল্প।

“আমার মনে হয় যে, আমার মানসিক শক্তি, যেভাবে আমি অনুশীলন করছি, আমার মনোযোগ, আমি জানি আমি কি করতে চাই, কতদূর যেতে চাই (এ সবের বড় অবদান রয়েছে)।”

“আমি সব সময় বলছি যে, যে কোনো ব্যাটসম্যানের জন্য বিশেষ করে প্রথম ২-৩ ব্যাটসম্যানের জন্য প্রথম ২০-২৫ বল সবসময় খুব কঠিন। যখন ২০-২৫ বল খেলে ফেলবেন তখন আপনি ‘কমফোর্টেবল ফিল’ করবেন এবং বড় রান করার জন্য এগোতে পারবেন। আমি ওইটাই চেষ্টা করছি। আমি এখন খুব ভালো সময় কাটাচ্ছি তো এটাকে যতটা পারা যায় বড় করতে চাই।”