অর্জন শুরু করেছি উদযাপন করা উচিত: তামিম

বাংলাদেশের ক্রিকেট এগোচ্ছে; সঙ্গে ক্রিকেটারদের হাতে ধরা দিচ্ছে নানা অর্জন। তামিম ইকবাল মনে করছেন, ক্রিকেটারদের প্রতিটি অর্জন উদযাপন করা উচিত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2018, 10:28 AM
Updated : 22 Jan 2018, 10:28 AM

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ছয় হাজার রানের মাইলফলকের সামনে দাঁড়িয়ে তামিম। বাঁহাতি এই ওপেনারের চাই আর ৬৬ রান।

ওয়ানডেতে এক মাঠে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ার হাতছানি তার সামনে। আর প্রেমাদাসায় করা শ্রীলঙ্কার সনাথ জয়াসুরিয়ার ২ হাজার ৫১৪ রান ছাড়িয়ে যেতে বাংলাদেশের ওপেনারের চাই আর ৪২ রান।

শ্রীলঙ্কার ৮৪ রান করার পথে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১১ হাজার রানের মাইলফলকে পৌঁছান তামিম। প্রথম সুযোগেই ছুঁতে চান ওয়ানডের ছয় হাজার রান। তার কাছে দুটি মাইলফলকই সমান গুরুত্বপূর্ণ।

“দুটোই মাইলফলক। কেউ দশ হাজার রান করলে এটা অবশ্যই মাইলফলক। জানি না, (আন্তর্জাতিক ক্রিকেটে) কয় জন করছে। সাকিবের ১০ হাজার রান হয়েছে, মুশফিক সব মিলিয়ে ৩০০ ম্যাচ খেলেছে। এটাও মনে হয় না যে, খুব বেশি মানুষ করেছে।”

তিন সংস্করণ মিলিয়ে ১১ হাজার বা তার বেশি রান আছে ৬৭ জন ক্রিকেটারের। তাদের মধ্যে প্রথম বাংলাদেশী তামিম। তার বিশ্বাস, দিন যত গড়াবে বাংলাদেশের ক্রিকেটারদের অর্জনের পাল্লা তত ভারী হতে থাকবে।

“বাংলাদেশ দুই-তিন বছর হল ভালো খেলতে শুরু করেছে। সত্যি কথা, কোনো রেকর্ডও একসময় হয়ত আমাদের ছিল না। কারণ, আমরা শিখছিলাম। আমরা খুব নতুন ছিলাম আন্তর্জাতিক ক্রিকেটে। অর্জন করা শুরু করছি উদযাপন করা উচিত।”