মিজানুরের সেঞ্চুরি, অপেক্ষায় জুনায়েদ

টানা তিন সেঞ্চুরির পর মাঝে খানিকটা ছন্দ হারিয়েছিলেন মিজানুর রহমান। আবার পেলেন তিন অঙ্কের দেখা। সেঞ্চুরি পেয়ে ফিরে গেছেন এই ওপেনার, অপেক্ষায় আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2018, 01:10 PM
Updated : 21 Jan 2018, 01:10 PM

দক্ষিণাঞ্চলের বিপক্ষে বিসিএলের তৃতীয় রাউন্ডের ম্যাচের প্রথম দিনের খেলা শেষে উত্তরাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ২১৪ রান। কুয়াশার বাধায় রোববার খেলা হয়েছে ৫৭ ওভার।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন মিজানুর-জুনায়েদ। শুরুর জুটিতে দুই জনে ৪৫ ওভারে তুলেন ১৬৯ রান।

প্রথম শ্রেণির ক্রিকেটে টানা তিন সেঞ্চুরির বিসিএলের প্রথম দুই রাউন্ডে মিজানুর পান একটি ফিফটি। এবার ফিরে যাওয়ার আগে করেন দারুণ এক সেঞ্চুরি।

রাজ্জাকের বলে বোল্ড হয়ে শেষ হয় মিজানুরের ১০৬ রানের ইনিংস। ১৫৫ বল খেলে ডানহাতি এই ওপেনার হাঁকান ১৬টি চার।

পরের ওভারের দ্বিতীয় বলে নাজমুল হোসেন শান্তকে ফেরান রাজ্জাক। অভিজ্ঞ বাঁহাতি এই স্পিনারকে বেরিয়ে এসে খেলার মাশুল দেন শান্ত। তরুণ এই টপ অর্ডার ব্যাটসম্যান ফিরেন শূন্য রানে স্টাম্পড হয়ে।

পরের বলেই ফিরেন গোল্ডেন ডাকের স্বাদ পান ফরহাদ হোসেন। মিডল অর্ডার এই ব্যাটসম্যান ক্যাচ দেন সৌম্য সরকারকে।

দিনের বাকি সময়টা জহুরুল ইসলামকে নিয়ে কাটিয়ে দেন জুনায়েদ। বাঁহাতি এই ওপেনার ১৪৮ বলে ৯টি চার ও দুটি ছক্কায় অপরাজিত ৮২ রানে। জহুরুলের সঙ্গে তিনি গড়েছেন ৪৩ রানের জুটি।

বাঁহাতি স্পিনার রাজ্জাক ৬২ রানে নেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৫৭ ওভারে ২১৪/৩ (মিজানুর ১০৬, জুনায়েদ ৮২*, শান্ত ০, ফরহাদ ০, নাঈম ২৫*; দেলোয়ার ০/২০, আল আমিন ০/৩৩, রাব্বি ০/৫৪, রাজ্জাক ৩/৬২, সৌম্য ০/২০, মোসাদ্দেক ০/২৫)