লঙ্কান উদ্বোধনী জুটি নিয়ে সতর্ক মাশরাফি

গত বছরটা খুব বাজে কেটেছে শ্রীলঙ্কার। নতুন বছরও শুরু হয়েছে জিম্বাবুয়ের কাছে হেরে। তবে অ্যাঞ্জেলো ম্যাথিউসের দলের সামর্থ্য নিয়ে সন্দেহ নেই মাশরাফি বিন মুর্তজার। ম্যাচ উইনার অনেক আছে লঙ্কানদের। তবে দুই ওপেনারকে আলাদা করে দেখছেন বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2018, 01:22 PM
Updated : 18 Jan 2018, 02:23 PM

ত্রিদেশীয় সিরিজে উপুল থারাঙ্গার সঙ্গে ওপেন করছেন কুসল পেরেরা। দুই জনেরই আছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলার অভিজ্ঞতা। ওয়ানডেতে থারাঙ্গার তিনটি সেঞ্চুরি আছে বাংলাদেশের বিপক্ষে, কুসলের একটি। দুই ওপেনারকে যত দ্রুত সম্ভব সাজঘরে ফেরত পাঠাতে চান মাশরাফি। 

“শ্রীলঙ্কার সেরা দল ছিল যখন তখনও কুসল পেরেরা আমাদের বিপক্ষে সেঞ্চুরি করেছে, আমাদের সঙ্গে ওর কয়েকটা ভালো ইনিংস আছে। উপুল থারাঙ্গা অনেক সিনিয়র একজন ক্রিকেটার।”

জিম্বাবুয়ের বিপক্ষে ছন্দে ফেরার ইঙ্গিত ছিল দিনেশ চান্দিমালের ব্যাটে। শেষে ঝড় তুলে ম্যাচ ছিনিয়ে নেওয়ার সামর্থ্য আছে অ্যাঞ্জেলো ম্যাথিউস, থিসারা পেরেরার।

“ওদের কিছু খেলোয়াড় আছে যারা খেলাটা গুঁড়িয়ে দিতে পারে। চান্দিমাল অনেক দিন ক্রিকেট খেলছে। ওদের কিন্তু সামর্থ্য আছে। ওদের বিপক্ষে এমনভাবে খেলতে হবে যেন, আমরা একটা স্কোর দাঁড় করাতে পারি। আগে বোলিং করলে কম রানে থামাতে হবে যেন আমাদের ব্যাটসম্যানদের কাজটা সহজ হয়।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। খেলা শুরু হবে বেলা ১২টায়।