নিজেদের ম্যাথিউস, থিসারার খোঁজে মাশরাফি

চোট না ভোগালে সময়ের সেরা অলরাউন্ডারদের কাতারে থাকতে পারতেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। দলে আসা-যাওয়ার মধ্যে থাকলেও সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের সবচেয়ে কার্যকর অলরাউন্ডারদের একজন থিসারা পেরেরা। তাদের মানের অলরাউন্ডার বাংলাদেশ দলে চান মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2018, 11:44 AM
Updated : 18 Jan 2018, 02:25 PM

চোটের সঙ্গে দারুণ সখ্য ম্যাথিউসের। ইদানিং খুব একটা বোলিং করেন না। জিম্বাবুয়ের বিপক্ষে ১২ রানে হারা ম্যাচে বোলিং করেননি লঙ্কান অধিনায়ক। ৪৩ রানে ২ উইকেট নেওয়ার পর ৬৪ রানের বিস্ফোরক ইনিংসে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান থিসারা। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, ম্যাথিউস, থিসারার মতো অলরাউন্ডার খুঁজছে বাংলাদেশ।

“চোটগুলো না ভোগালে ম্যাথিউস বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার হতে পারতো। হতে পারতো কি অবশ্যই হতো। ওই সামর্থ্য ওর অবশ্যই আছে। এখন হয়তো চোটের জন্য বোলিং করতে পারে না। থিসারার বোলিংয়ের অনেক উন্নতি হয়েছে, ব্যাটিংটা ও এমনই করতো। আমরা বিশেষ করে, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে এমন খেলোয়াড়ই খুঁজছি।”

এক সময়ে ফরহাদ রেজা, জিয়াউর রহমানদের নিয়ে চেষ্টা করেছে বাংলাদেশ। এখন দলে আছেন আবুল হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন। মাশরাফি মনে করেন, পেস বোলিং অলরাউন্ডার হিসেবে দলে থিতু হওয়ার সামর্থ্য এই তরুণদের আছে।

“আমাদের নতুন কিছু খেলোয়াড় এসেছে। সাইফ উদ্দিন এসেছে, হাসান অনেক দিন পর দলে এসেছে। ওদের সে সামর্থ্য আছে। আত্মবিশ্বাস আন্তর্জাতিক ম্যাচে খেলার জন্য মানিয়ে নেওয়াটা খুব গুরুত্বপূর্ণ। আমি বিশ্বাস করি, ওদের এই সামর্থ্য আছে। এটা এমন না যে এক দিনে হয়ে যাবে। আন্তর্জাতিক ম্যাচের চাপগুলো নিতে নিতে এটা হয়ে যাবে।”