নুরুল হাসানের সেঞ্চুরি

পঞ্চাশ ছোঁয়া শাহরিয়ার নাফীস, তুষার ইমরান, আল আমিন জুনিয়র কাজে লাগাতে পারেননি সুযোগ। সাতে নেমে ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নিয়েছেন নুরুল হাসান। অধিনায়কের ব্যাটে প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়েছে দক্ষিণাঞ্চল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2018, 01:22 PM
Updated : 16 Jan 2018, 01:43 PM

বিসিএলের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিনের খেলা শেষে মধ্যাঞ্চলের সংগ্রহ বিনা উইকেটে ১৪ রান। সাদমান ইসলাম ১০ ও রবিউল ইসলাম রবি ২ রানে অপরাজিত আছন।

বিকেএসপির তিন নম্বর মাঠে মঙ্গলবার ২ উইকেটে ১০৮ রান নিয়ে খেলা শুরু করে দক্ষিণাঞ্চল। আগের দিনের জুটি বেশিদূর এগিয়ে নিতে পারেননি শাহরিয়ার নাফীস ও তুষার ইমরান। ১৪৯ বলে ১৪টি চার আর একটি ছক্কায় ৮০ রান করা শাহরিয়ারকে বিদায় করে শতরানের জুটি ভাঙেন এবাদত হোসেন।

৪০ রান নিয়ে দিন শুরু করা তুষার ফিরেন ৫৬ রান করে। মোশারররফ হোসেনের বাঁহাতি স্পিনে দ্রুত ফিরেন মোসাদ্দেক হোসেন। নুরুলের সঙ্গে ৮২ রানের জুটি গড়ে ফিরে যান আল আমিন জুনিয়র (৫২)।

২৬১ রানে প্রথম ৬ ব্যাটসম্যানকে হারানো দক্ষিণাঞ্চলকে টানেন নুরুল। সপ্তম উইকেটে জিয়াউর রহমানের সঙ্গে উপহার দেন ৯৯ রানের দারুণ জুটি। অধিনায়ককে সঙ্গ দিয়ে যাওয়া অলরাউন্ডার জিয়া ফিরেন ২২ রান করে।

দলের সংগ্রহ চারশ পেরুনোর পর থামেন উইকেটক্ষক-ব্যাটসম্যান নুরুল। ৫২ বলে পঞ্চাশ ছোঁয়া ডানহাতি ব্যাটসম্যান তিন অঙ্কে যান ৯৪ বলে। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার সপ্তম সেঞ্চুরি। ১২৯ বলে ১৫টি চার ও ৩টি ছক্কায় ১৩৩ করে ফিরে যান অধিনায়ক।

শেষের দিকে আব্দুর রাজ্জাক, আল আমিন হোসেনদের দৃঢ়তায় প্রথম ইনিংসে ৪৪৮ পর্যন্ত যায় দক্ষিণাঞ্চলের সংগ্রহ।

মধ্যাঞ্চলের দুই পেসার এবাদত ও আবু হায়দার নেন তিনটি করে উইকেট। দুটি উইকেট নেন বাঁহাতি স্পিনার মোশাররফ।     

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: (প্রথম দিন শেষে ১০৮/২) ১১৫.৪ ওভারে ৪৪৮ (শাহরিয়ার ৮০, মেহেদি ১, সৌম্য ১০, তুষার ৫৬, মোসাদ্দেক ১৭, আল আমিন জুনিয়র ৫২, নুরুল ১৩৩, জিয়া ২২, রাজ্জাক ২৩, সাকলাইন ১০, আল আমিন ২৪*; হায়দার ৩/১০০, এবাদত ৩/৮৭, মোশাররফ ২/১২৮, তানবীর ১/৫৬, তাইবুর ০/৪৮, রবিউল ১/২০)

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৭ ওভারে ১৪/০ (সাদমান ১০*, রবি ২*; রাজ্জাক ০/১০, আল আমিন ০/১, মোসাদ্দেক ০/১, মেহেদি ০/০)