‘চন্দিকা তো রান করতে বা উইকেট নিতে পারে না’

চন্দিকা হাথুরুসিংহে বাংলাদেশকে ছেড়ে গেছেন। তবে বাংলাদেশের ক্রিকেটে বারবারই ঘুরে ফিরে আসছে তার প্রসঙ্গ। ছেড়ে যাওয়ার পর প্রথম সিরিজেই প্রতিপক্ষ যখন সদ্য সাবেক কোচ, তার প্রসঙ্গ আসাটা অস্বাভাবিকও নয়। তবে বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াইয়ে হাথুরুসিংহে বড় ভূমিকা রাখবেন, এই ধারণা উড়িয়ে দিলেন বাংলাদেশের সহকারী কোচ রিচার্ড হ্যালসল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2018, 10:47 AM
Updated : 16 Jan 2018, 10:47 AM

ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুক্রবার মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। কদিন আগেও বাংলাদেশের কোচ ছিলেন হাথুরুসিংহে। খুব ভালো করে চেনেন বাংলাদেশের সব ক্রিকেটারের শক্তি-দুর্বলতা, জানেন দলের কৌশল-মানসিকতা। শ্রীলঙ্কাকে যেটি অনেকটাই এগিয়ে রাখার কথা লড়াইয়ে।

তবে হ্যালসলের ভাবনা ভিন্ন। মঙ্গলবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বললেন, জয়-পরাজয়ের নির্ধারক ক্রিকেটাররাই।

“চন্দিকা খুব ভালো কোচ। তবে কাল রাতে যেমন দেখেছেন (জিম্বাবুয়ের বিপক্ষে), রান করেছে তামিম ইকবাল, উইকেট নিয়েছে সাকিব আল হাসান। চন্দিকা তো রান করতে বা উইকেট নিতে পারে না!”

তবে শ্রীলঙ্কা দলের প্রতি সমীহও জানাচ্ছেন বাংলাদেশের সহকারী কোচ।

“নিজেদের সেরাটা খেললে শ্রীলঙ্কা খুবই শক্তিশালী দল। চ্যাম্পিয়ন্স ট্রফিতে আমরা দেখেছি ওরা ভারতকে হারিয়েছে। সম্প্রতি ওরা ভালো খেলতে পারছে না, তার মানে এই নয় যে দিন তিনেক পরে ভালো খেলবে না। ম্যাথিউস ও লাকমলের মতো দুর্দান্ত সব ক্রিকেটার আছে ওদের। গত বছরটা ওদের ভালো যায়নি, তবে দলটা ভালো।”

প্রথম ম্যাচে বাংলাদেশ যেভাবে জিতেছে, সেটিও তৃপ্তি দিয়েছে হ্যালসলকে।

“মিরপুরে আবার খেলতে নামাটা ছিল দারুণ। ছেলেরা এখানে খেলতে উপভোগ করে। গত ম্যাচের পারফরম্যান্সও ছিল তৃপ্তিদায়ক। রাতে হোটেলে ফেরার সময় ক্রিকেটারদের মুখে যে হাসি দেখা গেছে, সেটিই সবকিছু বলে দিচ্ছিল। ছেলেরা নিজেদের নিয়ে গর্ব করে। কালকের পারফরম্যান্সও ছিল দারুণ।”