পুলিশি তদন্তে মারপিটের দায়ে অভিযুক্ত স্টোকস

মাঠের বাইরের ঝামেলা থেকে সহসাই মুক্তি পাচ্ছেন না বেন স্টোকস। তদন্ত শেষে বেন স্টোকসের বিরুদ্ধে মারপিটের দায়ে অভিযোগ দায়ের করেছে ক্রাউন প্রসিকিউশন সার্ভিস (সিপিএস)। ইংলিশ অলরাউন্ডারের সঙ্গে ঘটনায় অভিযুক্ত হয়েছেন আরও দুই ব্যক্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 04:06 PM
Updated : 15 Jan 2018, 04:09 PM

সমারসেট ও অ্যাভন পুলিশ সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, “গত ২৫ সেপ্টেম্বর ব্রিস্টলের কুইন্স রোডে গণ্ডগোলের ঘটনায় তিন ব্যক্তিকে অভিযুক্ত করা হয়েছে। প্রমাণগুলো সতর্কভাবে বিবেচনায় নিয়ে ডারহামের বেন স্টোকস(২৬), ব্রিস্টলের রায়ান আলি(২৮) ও রায়ান হেল(২৬), প্রত্যেকের বিরুদ্ধে মারপিটের অভিযোগ দায়ের করার অনুমতি দিয়েছে সিপিএস।”

ব্রিস্টলে ম্যাজিস্ট্রেট আদালতে চলবে বিচার কাজ। তাদের আদালতে হাজির হওয়ার তারিখ পরে জানানো হবে। বিচারে দোষী সাব্যস্ত হলে দুই বছর পর্যন্ত জেল হতে পারে স্টোকসের।

গত ২৪ সেপ্টেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে জয়ের পর ভোররাতে ব্রিস্টলের ক্লিফটন এলাকায় একটি নাইটক্লাবের বাইরে মারামারির এই ঘটনা ঘটে। স্টোকসের সঙ্গে ছিলেন আরেক ইংলিশ ক্রিকেটার অ্যালেক্স হেলসও।

ঘটনার পরই ইংল্যান্ড দল থেকে প্রত্যাহার করা হয় দুজনকে। পরে অভিযোগ থেকে মুক্তি পেয়ে ইংল্যান্ড দলে ফিরেছেন হেলস। তবে স্টোকস অ্যাশেজ ও ওয়ানডে দলে থাকলেও অস্ট্রেলিয়ায় যেতে পারেননি তদন্ত শেষ না হওয়ায়। অভিযুক্ত হওয়ায় এখন টি-টোয়েন্টি দল থেকেও বাদ পড়া নিশ্চিত।

এই মাসের শেষে আইপিএলের নিলামেও ‘হটকেক’ হওয়ার কথা স্টোকসের। গত আইপিএলে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া বিদেশী ক্রিকেটার ছিলেন তিনিই। তার আইপিএল খেলায় অবশ্য বাধা হবে না বোর্ড, জানিয়েছে ইসিবি।

স্টোকস এক বিবৃতিতে তার পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়ছেন পরিবার, বন্ধু, সমর্থক ও সতীর্থদের। জানিয়েছেন, আদালতেই নিজের অবস্থান পরিষ্কার করবেন তিনি।