ব্যর্থ সৌম্য, শাহরিয়ারের অপরাজিত ফিফটি

বিসিএলে আবারও ব্যর্থ সৌম্য সরকার। দুই অঙ্ক ছুঁয়েই ফিরেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। দেশের প্রথম ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ রানের মাইলফলক ছোঁয়া তুষার ইমরানের সঙ্গে মধ্যাঞ্চলের বিপক্ষে দলকে এগিয়ে নিচ্ছেন শাহরিয়ার নাফীস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 01:51 PM
Updated : 15 Jan 2018, 02:32 PM

কুয়াশার জন্য বিকেএসপিতে বিসিএলের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনে খেলা হয় মাত্র ৩৩ ওভার। সোমবারের খেলা শেষে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ২ উইকেটে ১০৮ রান।

বাঁহাতি ওপেনার শাহরিয়ার অপরাজিত ৫৩ রানে। তুষার খেলছেন ৪০ রানে। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে দুই জনে এরই মধ্যে গড়েছেন ৮৬ রানের জুটি।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মেহেদি হাসানকে হারায় দক্ষিণাঞ্চল। অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদিকে বোল্ড করেন মধ্যাঞ্চলের পেসার আবু হায়দার।

আগের ম্যাচে ১৯ রান করা সৌম্য এবার ফিরেন দুটি চারে ১০ রান করে। এবাদত হোসেনের বলে উইকেটরক্ষক ইরফান শুক্কুরকে ক্যাচ দিয়ে শেষ হয়ে তিন নম্বরে নামা বাঁহাতি এই ব্যাটসম্যানের ১২ বলের ইনিংস।

এরপর আর সাফল্য পায়নি মধ্যাঞ্চল। বাকি সময়টায় তাদের হতাশ করে দলকে শতরানে নিয়ে যান শাহরিয়ার-তুষার। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের ব্যাটে এগোচ্ছে দক্ষিণাঞ্চল।

১০ হাজার রান থেকে ৩৫ রানে দূরে থেকে এই ম্যাচ শুরু করেন তুষার। দিন শেষ করেন ১০ হাজার ৫ রান নিয়ে।

তার শুরুটা ছিল একটু ধীরে। পরে বাড়ান গতি। আসতে থাকে বাউন্ডারি। ২৬ থেকে টানা তিন বাউন্ডারিতে ছাড়িয়ে যান ১০ হাজার। মাইলফলক ছোঁয়া বাউন্ডারি আসে লেগ স্পিনার তানবীর হায়দারের বলে।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণাঞ্চল: ৩৩ ওভারে ১০৮/২ (শাহরিয়ার ৫৩*, মেহেদি ১, সৌম্য ১০, তুষার ৪০*; হায়দার ১/২৮, এবাদত ১/৩০, মোশাররফ ০/২৭, তানবীর ০/২০, তাইবুর ০/৩)