বোলারদের দাপটের দিনে জায়েদের ৫ উইকেট

জাতীয় দলে খেলার দাবিটা আরেকটু জোরালো করলেন আবু জায়েদ। ছন্দে থাকা তরুণ এই পেসার পাঁচ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিলেন উত্তরাঞ্চলকে। শফিউল ইসলাম ও ফরহাদ রেজার দারুণ বোলিংয়ে স্বস্তিতে নেই পূর্বাঞ্চলও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 01:30 PM
Updated : 15 Jan 2018, 02:32 PM

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিএলের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিন পতন হয়েছে ১৪ উইকেট। ক্যারিয়ারে একাদশবারের মতো পাঁচ উইকেট নিয়ে বোলারদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল জায়েদ।

সোমবারের খেলা শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ৪ উইকেটে ২৪ রান। দলটি এখনও পিছিয়ে ১৬৩ রানে। এর আগে প্রথম ইনিংসে ১৮৭ রানে গুটিয়ে যায় উত্তরাঞ্চল।

পূর্বাঞ্চলের জাকির হাসান ব্যাট করছেন ২ রানে। ইয়াসির আলী চৌধুরী এখনও রানের খাতা খুলেননি।

জাতীয় দল থেকে বাদ পড়া লিটন দাসকে ফিরিয়ে প্রথম আঘাত হানেন ফরহাদ রেজা। এই অলরাউন্ডার পরে বিদায় করেন মোহাম্মদ আশরাফুলকে।

ইমতিয়াজ হোসেনকে বোল্ড করেন শফিউল ইসলাম। জাতীয় দলে জায়গা হারানো এই পেসার পরে শূন্য রানে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন অধিনায়ক মুমিনুল হককে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে জায়েদ-খালেদ আহমেদের বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি উত্তরাঞ্চল।

মিজানুর রহমানকে বোল্ড করে শিকার শুরু করেন জায়েদ। পরে বোল্ড করেন আরেক ওপেনার নাজমুল হোসেন শান্তকে।

প্রতিরোধ গড়া দুই ব্যাটসম্যান ফরহাদ হোসেন ও নাঈম ইসলামকে সোহাগ গাজীর ক্যাচে পরিণত করেন খালেদ। মিডল অর্ডারে অধিনায়ক জহুরুল ইসলাম ও ধীমান ঘোষকে দাঁড়াতে দেননি জায়েদ।

ফরহাদ রেজাকে ফিরিয়ে পঞ্চম উইকেট নেন জায়েদ। ৭১ রানে ৫ উইকেট নিয়ে তিনিই দলের সেরা বোলার। খালেদ ৩ উইকেট নেন ৩৬ রানে। 

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল: ৪৯.৫ ওভারে ১৮৭ (শান্ত ২৩, মিজানুর ৪, ফরহাদ ৪০, নাঈম ২২, জহুরুল ১৫, ধীমান ২৩, আরিফুল ৩, শুভ ৭, রেজা ২, তাইজুল ১৪*, শফিউল ৮; জায়েদ ৫/৭১, রানা ১/৪৯, খালেদ ৩/৩৬, সোহাগ ১/১৯)

পূর্বাঞ্চল: ১৪ ওভারে ২৪/৪ (ইমতিয়াজ ৩, লিটন ৮, মুমিনুল ০, আশরাফুল ৬, জাকির ২, ইয়াসির ০; শফিউল ২/১১, রেজা ২/৮)