৩ বছর পর অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে হোয়াইট

দলে ফেরার আশা বাদ দিয়েছিলেন নিজেই। উপেক্ষিত হতে হতে বিশ্বাসটাই উঠে গিয়েছিল। ক্রিস লিনের সম্ভাব্য বদলি হিসেবে তার নাম আসাটা কদিন আগে হেসে উড়িয়ে দিয়েছিলেন। নির্বাচকদের ঘোষণাটি তাই চমক হয়েই এল। ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে ফিরেছেন ক্যামেরন হোয়াইট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2018, 06:48 AM
Updated : 11 Jan 2018, 06:48 AM

চোট পাওয়া ক্রিস লিনের বদলি হিসেবে ঢুকেছেন ৩৪ বছর বয়সী হোয়াইট। চোটপ্রবণ লিন আরও একবার ছিটকে গেছেন ম্যাচ খেলার আগেই।

লিনের সম্ভাব্য বদলি হিসেবে আলোচনায় ছিল গ্লেন ম্যাক্সওয়েল, ডি’আর্চি শর্ট ও অ্যাশটন টার্নারের নাম। বিগ ব্যাশে দারুণ ফর্মে থাকা তিনজনের দিকেই পাল্লা ভারী বলে মনে করা হচ্ছিল। কিন্তু নির্বাচকরা বেছে নিলেন হোয়াইটের নির্ভরতাকে।

গত ৬ বছরে মাত্র ১টি ওয়ানডে খেলতে পেরেছেন হোয়াইট। ২০১১ সালে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে একটি ম্যাচ খেলে বাদ পড়েছিলেন। ২০১৫ বিশ্বকাপের আগে আবার সুযোগ পান দলে। কিন্তু একমাত্র সুযোগে শূন্য রানে আউট হওয়ার পর বাদ পড়েন।

এরপর ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করেছেন। কিন্তু সুযোগ পাচ্ছিলেন না দলে। আশা ছেড়ে দিয়েছিলেন সে কারণেই। গত বছর দুয়েকে তিনি খবরের শিরোনাম হয়েছেন অস্ট্রেলিয়ার দল নির্বাচন পদ্ধতির প্রবল সমালোচনা করে। বদলি হিসেবে হলেও অবশেষে তার দিকে তাকালেন নির্বাচকেরা।

এ বছর ঘরোয়া ওয়ানডে কাপে প্রায় ৫০ গড়ে রান করেছেন হোয়াইট। টুর্নামেন্টের গত আসরে ছিলেন সর্বোচ্চ রান স্কোরার। এবারের বিগ ব্যাশে এখনও পর্যন্ত ৬ ইনিংসে ২৮৫ রান করেছেন ১৪২.৫০ গড়ে।

৫ ম্যাচের সিরিজ শুরু আগামী রোববার, মেলবোর্নে।