ইংল্যান্ড দলে টিকে গেলেন স্টোনম্যান-ভিন্স

খড়গের নিচে ছিলেন মার্ক স্টোনম্যান ও জেমস ভিন্স। এবারের অ্যাশেজে দুই টপ অর্ডারের পারফরম্যান্সই ছিল হতাশাজনক। কিন্তু কোপটা পড়ল যার ওপর, তিনি অ্যাশেজে একটি ম্যাচও খেলার সুযোগ পাননি। না খেলেই বাদ পড়েছেন গ্যারি ব্যালান্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2018, 06:05 AM
Updated : 11 Jan 2018, 06:05 AM

নিউ জিল্যান্ড সফরে ইংল্যান্ডের টেস্ট দলে টিকে গেছেন স্টোনম্যান ও ভিন্স। বাঁহাতি ব্যাটসম্যান ব্যালান্সের পাশাপাশি বাদ পড়েছেন দুই পেসার টম কারান ও জেইক বল।

৪-০ ব্যবধানে হেরে অ্যাশেজ খোয়ালেও দলে বড় পরিবর্তন আনেনি ইংল্যান্ডের নির্বাচকরা। নতুন মুখ একটিই, ২৪ বছর বয়সী ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন।

গত কাউন্টি চ্যাম্পিয়নশিপে ল্যাঙ্কাশায়ারের হয়ে ৮০৫ রান করেন লিভিংস্টোন। ইংল্যান্ড লায়ন্সের হয়ে অস্ট্রেলিয়া সফরেও ভালো পারফর্ম করেছেন ডানহাতি ব্যাটসম্যান। ব্যাটিংয়ের পাশাপাশি করেন লেগ স্পিনও।

চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার মার্ক উড। দলে আছেন বেন স্টোকসও। তবে যথারীতি তার দলে থাকা নির্ভর করছে পুলিশের তদন্ত শেষ হওয়ার ওপর। ইংল্যান্ডের অ্যাশেজ দলে, ওয়ানডে দলেও ছিলেন স্টোকস। কিন্তু গত সেপ্টেম্বরে ব্রিস্টলে মারামারির ঘটনায় তদন্ত শেষ না হওয়ায় খেলতে পারেননি এই অলরাউন্ডার।

দুই ম্যাচের এই সিরিজ শুরু হবে ২২ মার্চ, অকল্যান্ড টেস্ট দিয়ে। তার আগে নিউ জিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ ও ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড।

টেস্টের ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), মইন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, অ্যালেস্টার কুক, ম্যাস ক্রেইন, বেন স্টোকস, লিয়াম লিভিংস্টোন, ডাভিড মালান, ক্রেইগ ওভারটন, বেন ফোকস, মার্ক স্টোনম্যান, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।