লেম্যানের টি-টোয়েন্টি সহকারী পন্টিং

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাকে টি-টোয়েন্টি দলের দায়িত্ব দেওয়া হবে, সেই গুঞ্জন চলছে গত কিছুদিন ধরেই। গুঞ্জনটা সত্যি হওয়ার সম্ভাবনা বাড়ল। আসছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার সহকারী কোচ করা হয়েছে রিকি পন্টিংকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2018, 06:43 AM
Updated : 9 Jan 2018, 06:43 AM

অস্ট্রেলিয়ার সঙ্গে ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ৭ ফেব্রুয়ারি। প্রধান কোচ ড্যারেন লেম্যানের সহকারী হিসেবে কাজ করবেন পন্টিং।

আগেও এক সিরিজে এই দায়িত্বে ছিলেন পন্টিং। গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সহকারী হিসেবে কাজ করেছেন তখনকার ভারপ্রাপ্ত প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার ও আরেক সহকারী জেসন গিলেস্পির সঙ্গে।

কদিন আগেই আইপিএল দল দিল্লি ডেয়ারডেভিলসের প্রধান কোচ করা হয়েছে পন্টিংকে। এর আগে তার কোচিংয়েই ২০১৫ আইপিএলের শিরোপা জিতেছিল মুম্বাই ইন্ডিয়ান্স।

কিছুদিন আগেই পন্টিং জানিয়েছিলেন, ভবিষ্যতে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের দায়িত্ব নেওয়া নিয়ে তার সঙ্গে আলোচনা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। এই টুর্নামেন্ট এখনও জিততে পারেনি তারা।

টি-টোয়েন্টিতে এমনিতেও অস্ট্রেলিয়ার পারফরম্যান্স খুব ভালো নয়। র‌্যাঙ্কিংয়ে এখন তারা আছে সাতে। বিবর্ণ এই পারফরম্যান্স উজ্জ্বল করতে অস্ট্রেলিয়া তাকিয়ে সাবেক সফল অধিনায়ক পন্টিংয়ের দিকে।