মাশরাফি ভাই আস্থা রাখায় দলে ফিরেছি: মিঠুন

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার আস্থার প্রতিদান দিতে গিয়ে বিপিএলে নিজেকে উজাড় করে দিয়েছিলেন মোহাম্মদ মিঠুন। উইকেটরক্ষক-ব্যাটসম্যান মনে করেন, সেই পারফরম্যান্স ওয়ানডে দলে ফিরিয়েছে তাকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2018, 02:19 PM
Updated : 8 Jan 2018, 02:19 PM

রংপুর রাইডার্সের এবার বিপিএলের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল মিঠুনের। ১৩ ইনিংসে ২৯.৯০ গড়ে তিনি করেন ৩২৯ রান। স্থানীয় ব্যাটসম্যানদের মধ্যে তার চেয়ে বেশি রান ছিল কেবল তামিম ইকবালের (৩৩২)।

রানের সঙ্গে মিঠুনের ব্যাটিংয়ের ধরনও নজর কেড়েছে নির্বাচকদের ও টিম ম্যানেজমেন্টের। ২৭ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান মনে করেন, অধিনায়ক আস্থা রাখায় অমন ব্যাটিং করা সম্ভব হয়েছিল।

“আমার তো মনে হয়, আমার বিপিএলের পারফরম্যান্স পুরোটাই সাহায্য করেছে। কারণ, ওখানে আমার অবদান ছিল; পাশাপাশি আমাদের দল চ্যাম্পিয়ন হয়েছিল। আমি ভাগ্যবান যে, আমার দলের অধিনায়ক যিনি ছিলেন তিনি বাংলাদেশ দলেরও অধিনায়ক।”

“মাশরাফি ভাই আমার উপর আস্থা রেখেছেন। উনি আস্থা রেখেছেন বলেই আমি আজ এখানে। উনি আস্থা না রাখলে এখানে থাকতে পারতাম না।”

নিজের পারফরম্যান্সের জোরেই দলে ফিরেন মিঠুন। টুর্নামেন্টের শুরুতে ব্যাটিংয়ে তিনিই টানেন রংপুরকে।

“আমাদের দল যখন শুরুতে ব্যাটিংয়ে সংগ্রাম করছিল তখন এমন ছিল যে, আমিই দলের মূল ব্যাটসম্যান। আমাকে সবাই উৎসাহিত করত যে, তুমি ভালো খেললে ম্যাচ জিতব, না হলে জিতব না। এ জিনিসটা অনেক বড় পাওয়া এবং এ জিনিসটা ভালো খেলার জন্য উৎসাহ, আত্মবিশ্বাস অনেক বাড়ায়।”

ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালামের কাছ থেকে যতটা পারা যায় শেখার চেষ্টা ছিল মিঠুনের। আন্তর্জাতিক ক্রিকেটে সেই শিক্ষা কাজে লাগাতে মুখিয়ে আছেন তিনি।

“তাদের সঙ্গে পুরো মৌসুম ছিলাম। অনেকগুলো ম্যাচ খেলেছি। তাদের সাথে কথা বলেছি। অভিজ্ঞতা শেয়ার করেছি। তাদের কাছ থেকে অনেক কিছুই শেখার চেষ্টা করেছি। তাদের কাছ থেকে অনেক উৎসাহিত হয়েছি। তারা আমাকে নিয়ে ইতিবাচক কথা বলল নিজের কাছে নিজে গর্বিত হতাম। গেইল, ম্যাককালাম কিংবা মাশরাফি ভাইয়ের মতো খেলোয়াড়রা যখন সুনাম করে তখন আত্মবিশ্বাসের পর্যায়টা বেড়ে যায়।”

২০১৪ সালে দেশের হয়ে দুটি ওয়ানডে খেলেন মিঠুন। এক ম্যাচে ব্যাট করতে হয়নি, অন্যটিতে ফিরেন ২৬ রান করে।