দ.আফ্রিকায় খরুচে বোলিং কাল হল তাসকিনের

এক দিন দারুণ বোলিং করেন তো অন্য দিন ছন্দহীন তাসকিন আহমেদ। তার মাশুল দিতে হল ওয়ানডে দলে জায়গা হারিয়ে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন ধারাবাহিকতা পেতে তরুণ পেসারকে ঘরোয়া ক্রিকেটে বড় দৈর্ঘ্যের ম্যাচ খেলার পরামর্শ দিয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2018, 11:36 AM
Updated : 7 Jan 2018, 10:32 PM

দক্ষিণ আফ্রিকায় বিবর্ণ তাসকিনের দল থেকে বাদ পড়াটা অনুমতিই ছিল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নেন দুই উইকেট, তিন ম্যাচেই করেন খরুচে বোলিং। কিম্বার্লিতে প্রথম ওয়ানডেতে ৮ ওভারে ৬১ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। পরের ম্যাচে ৯ ওভারে দেন ৭১ রান।

তৃতীয় ম্যাচে দেখা পান উইকেটের, এদিন করেন সবচেয়ে খরুচে বোলিং। ৭ ওভারে ৬৬ রান দিয়ে নেন দুটি উইকেট। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে নিজেদের প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণার সময় প্রধান নির্বাচক জানান, তারা চান ধারাবাহিকতা ফিরে পেতে বড় দৈর্ঘ্যের ক্রিকেট খেলুক তাসকিন।  

“তাসকিন আহমেদেরও ধারাবাহিকতা নেই। সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে প্রত্যাশিত ফর্মে ছিল না। সেই হিসেবে আমরা মনে করি, ওর ঘরোয়া ক্রিকেটে খেলার প্রয়োজন আছে। বিশেষ করে বড় দৈর্ঘ্যের ক্রিকেট। এই কারণেই তাকে ‘ব্রেক’ দেওয়া হয়েছে।”

১৬ সদস্যের বাংলাদেশ দলে অধিনায়ক মাশরাফির সঙ্গে পেস বোলিং আক্রমণে আছেন মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। তাদের সঙ্গী দুই পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন ও আবুল হাসান।