ঘরোয়া ক্রিকেট খেলে ফিরতে হবে মোসাদ্দেককে

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে মোসাদ্দেক হোসেনের অপেক্ষা আরও বাড়ল। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটে খেলে তরুণ এই অফ স্পিনিং অলরাউন্ডারকে জাতীয় দলে ফিরতে হবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2018, 11:19 AM
Updated : 7 Jan 2018, 10:31 PM

গত জুনে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে শেষ দেশের হয়ে খেলেছিলেন মোসাদ্দেক। চোখের সংক্রমণের জন্য দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলা হয়নি তার। সেরে উঠতে প্রত্যাশার চেয়ে বেশি সময় লাগায় যেতে পারেননি দক্ষিণ আফ্রিকা সফরেও।

সুস্থ হয়ে মোসাদ্দেক ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেন বিপিএলে। বেশির ভাগ সময় নিচে ব্যাটিং করা ডানহাতি ব্যাটসম্যান ৯ ইনিংসে করেন ৬৪ রান।

শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে আগামী ১৫ জানুয়ারি শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের জন্য রোববার ঘোষিত প্রথম দুই ওয়ানডের বাংলাদেশ দলে জায়গা হয়নি মোসাদ্দেকের। সাবেক অধিনায়ক মিনহাজুল জানান, বিসিএলে নিজেকে প্রমাণ করে ফিরতে হবে এই তরুণকে।

“দক্ষিণ আফ্রিকা সফর থেকেই দলের সঙ্গে নেই মোসাদ্দেক। চোখের সমস্যা কাটিয়ে ও বিপিএল খেলেছে। সেখানে ‘আপটু দ্য মার্ক’ ছিল না। ও সবারই পছন্দের খেলোয়াড়। আশা করি, বিসিএলে নিজেকে মেলে ধরে আবারো ফিরতে পারবে।”

গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয় মোসাদ্দেকের। প্রথম ইনিংসে ৭৫ রানের দারুণ এক ইনিংসে শততম টেস্টে বাংলাদেশের জয়ে রাখেন বড় অবদান।