ওটাগোর কাছে আবার হারল বাংলাদেশের যুবারা

প্রস্ততি ম্যাচে আবারও হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যুব বিশ্বকাপ খেলতে যাওয়া দলটি টানা দ্বিতীয় দিনে হেরেছে ওটাগো ‘এ’ দলের কাছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2018, 12:47 PM
Updated : 4 Jan 2018, 12:47 PM

বৃহস্পতিবার ডানেডিনে ২৪ রানে জিতেছে ওটাগো ‘এ’। ওটাগো ইউনিভার্সিটি ওভাল মাঠে ২৭৮ রান তাড়ায় ২৫৪ রানে অলআউট হয় বাংলাদেশের যুবারা।

আগের দিন দারুণ ব্যাটিং করা ওটাগোর দুই ওপেনারকে এদিন দ্রুতই ফিরিয়েছিল বাংলাদেশ। ৩ রানে আউট হন হ্যামিশ রাদারফোর্ড, ৫ রানে ক্রাউডিস।

এরপর চারে নেমে অধিনায়ক তাসমান-জোন্স আউট হন ১৫ রানে। ওটাগো ‘এ’ দলের রান তখন ৩ উইকেটে ৬০। হকিন্স ও ভিসাভাদিয়ার অসাধারণ জুটিতে বাকি সময়টায় আর একটি উইকেটও হারায়নি ওটাগো।

চতুর্থ উইকেটে ২১৮ রানের অপরাজেয় জুটি গড়েন দুজন। ১৩৫ বলে ১৩৭ রানে অপরাজিত থাকেন হকিন্স। ১০১ বলে অপরাজিত ১১২ ভিসাভাদিয়া।

বাংলাদেশ যুব দলের হয়ে বোলিং করেছেন ১০ জন। উইকেটের দেখা পেয়েছেন কেবল দুজন। ২ উইকেট নিয়েছেন হাসান মাহমুদ, অফ স্পিনার নাইম হাসান ১টি।

রান তাড়ায় কখনো জয়ের আশাই জাগাতে পারেনি বাংলাদেশ। প্রথম ওভারেই আউট হন ওপেনার পিনাক ঘোষ। আরেক ওপেনান নাইম শেখ ফেরেন ২২ রানে। মিডল অর্ডারের বড় ভরসা তৌহিদ হৃদয় করেন মাত্র ৮ রান। সহ-অধিনায়ক আফিফ হোসেন ১৪।

আগের ম্যাচের মতো এদিনও ফিফটি করেছেন সাইফ হাসান। কিন্তু ইনিংস আরও বড় করতে ব্যর্থ আবারও। ফিরেছেন ৫৪ রানে। ১২৫ রানে ৬ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে যায় দল।

সপ্তম উইকেটে আমিনুল ইসলাম ও মাহিদুল ইসলাম গড়েন ৭৯ রানের জুটি। তবে কাজটা শেষ করে আসতে পারেননি দুজনের কেউ। ৫২ রানে ফিরেছেন দুজনই।

দশে নেমে কাজি অনিকের ১৮ রানে আরেকটু কমেছে ব্যবধান। কিন্তু জয় ধরা দেয়নি।

আগের দিন ওটাগো ‘এ’ দলের কাছে ৬ উইকেটে হেরেছিল বাংলাদেশের যুবারা।