বাংলাদেশের খুব ভালো সম্ভাবনা দেখছেন সাকিব

টি-টোয়েন্টির দায়িত্ব তার কাঁধে আগে থেকেই ছিল। সম্প্রতি অর্পিত হয়েছে টেস্ট দলের ভার। যদিও অধিনায়ক সাকিব আল হাসানকে দেখা যাচ্ছে না এখনই। বাংলাদেশ নতুন মৌসুম শুরু করবে ওয়ানডে দিয়ে। যেখানে তিনি সহ-অধিনায়ক। তবে ওয়ানডেতেও সম্ভাবনার আলোয় রাঙা বাংলাদেশকে দেখছেন সাকিব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2018, 12:19 PM
Updated : 4 Jan 2018, 12:19 PM

জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে ১৫ জানুয়ারি। সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল ও সহকারী কোচ রিচার্ড হ্যালসলের মতে, টুর্নামেন্টে ফেভারিট বাংলাদেশ। শিরোপাকে লক্ষ্য বানিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও।

বৃহস্পতিবার অনুশীলনের ফাঁকে সাকিব জানালেন, একই সম্ভাবনার ঝিলিক দেখছেন তিনিও।

“আমরা তো মনে করি আমাদের খুব ভালো সম্ভবনাই আছে। কিন্তু প্রতিপক্ষ দুটি দলই ভালো। কেউই খারাপ না।  দুটি দলই আমাদের খেলোয়াড় এবং কন্ডিশন সম্পর্কে ভালো জানে। তাই আমার মনে হয়, কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে যেহেতু আমরা অনেক ভালো একটা দলে পরিণত এখন, তাই আমাদের ভালো করার সম্ভবনাই অনেক বেশি।”

নতুন মৌসুমে বাংলাদেশের অভিযান শুরু হচ্ছে প্রধান কোচ ছাড়াই। সহকারী কোচরা থাকলেও সিনিয়রদের দায়িত্ব বোঝাতে কদিন আগে বিসিবি প্রধান বলেছেন, “এবার কোচ সাকিব ও মাশরাফি।” সাকিব অবশ্য মনে করিয়ে দিলেন, দায়িত্ব আছে সবারই।

“আমাদের সবারই আলাদা আলাদা ভূমিকা আছে। আর সবাই সবার ভূমিকা সম্পর্কে খুবই ভালোভাবে অবগত। ওই ভূমিকাগুলোই সবাই পালন করার চেষ্টা করবে। যদি ওইটা ঠিকভাবে করতে পারি, তাহলে অবশ্যই আমরা সাফল্য পাব।”

“তবে যেহেতু আমরা অধিনায়ক, সহ-অধিনায়ক, স্বাভাবিকভাবেই আমাদের উপর একটি বেশি দায়িত্ব থাকেই। সেসব পালন করতে আমরা প্রস্তুত।”