ভারতের বিপক্ষে পূর্ণ শক্তির দ.আফ্রিকা দল

ভারতের বিপক্ষে প্রথম টেস্টে পূর্ণ শক্তির দল পাচ্ছে দক্ষিণ আফ্রিকা। অসুস্থতা কাটিয়ে ফিরেছেন ডেল স্টেইন ও ফাফ দু প্লেসি। চোট কাটিয়ে দলে ফিরেছেন অলরাউন্ডার ক্রিস মরিস। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2017, 12:06 PM
Updated : 29 Dec 2017, 03:47 PM

দলকে নেতৃত্ব দেবেন অসুস্থতার জন্য জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে না পারা দু প্লেসি। শুক্রবার কেপ টাউন টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।  
 
গত বছরের নভেম্বরে শেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন পেসার স্টেইন। জিম্বাবুয়ের বিপক্ষে চার দিনের টেস্ট দিয়ে ফেরার কথা ছিল তার। কিন্তু অসুস্থতার জন্য খেলা হয়নি তার। 
 
একাদশ বাছাইকে আরও কঠিন করে তুলবে মরিসের উপস্থিতি। কুঁচকির চোটের জন্য গত জুনের পর থেকে আছেন দলের বাইরে। ডিসেম্বরের শুরুতে টি-টোয়েন্টি টুর্নামেন্ট রাম স্লাম দিয়ে ফিরেন মাঠে। কিন্তু ফাইনালে আবার কুঁচকিতে চোট পাওয়ায় খেলতে পারেননি জিম্বাবুয়ের বিপক্ষে।
 

দক্ষিণ আফ্রিকা দলে বিশেষজ্ঞ স্পিনার একজন- বাঁহাতি স্পিনার কেশভ মহারাজ। পেস আক্রমণে আগে থেকেই আছেন মর্নে মর্কেল, ভার্নন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা, আন্দিলে ফেলুকওয়ায়ো। তাদের সঙ্গে এবার যোগ দিলেন স্টেইন, মরিস। 
জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিনে জেতা ম্যাচে ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া ফিল্ডিংয়ে নামেননি কুইন্টন ডি কক। তার কাভার হিসেবে ভারত সিরিজের জন্য কোনো বিশেষজ্ঞ উইকেটরক্ষককে ডাকেনি দক্ষিণ আফ্রিকা।
৫ জানুয়ারি কেপ টাউনের নিউল্যান্ডসে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। 
প্রথম টেস্টের দক্ষিণ আফ্রিকা দল:
 ফাফ দু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, টিউনিস ডি ব্রুইন, এবি ডি ভিলিয়ার্স, ডিন এলগার, কেশভ মহারাজ, এইডেন মারক্রাম, মর্নে মর্কেল, ক্রিস মরিস, আন্দিলে ফেলুকওয়ায়ো, ভার্নন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা, ডেল স্টেইন।