ফিলিপস, মানরোর ফিফটিতে নিউ জিল্যান্ডের জয়

নিয়মিত খেলোয়াড়দের কয়েকজনকে বিশ্রাম দেওয়া নিউ জিল্যান্ড জিতেছে সহজেই। কলিন মানরো ও গ্লেন ফিলিপসের ফিফটিতে প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে স্বাগতিকরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2017, 06:53 AM
Updated : 29 Dec 2017, 06:53 AM

১৮৭ রান তাড়ায় এক ওভার বাকি থাকতে ১৪০ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৪৭ রানের জয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল নিউ জিল্যান্ড।

নেলসনে শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মার্টিন গাপটিলকে হারায় নিউ জিল্যান্ড। মানরোর সঙ্গে ৮৬ রানের জুটিতে দলকে এগিয়ে নেন তরুণ ফিলিপস। জুটিতে অগ্রণী ছিলেন মানরো। ৩৭ বলে ৬টি চার আর দুটি ছক্কায় ফিরেন ৫৩ রান করে।

আগের দুই টি-টোয়েন্টিতে সব মিলিয়ে ১৬ রান করা ফিলিপস পান নিজের প্রথম ফিফটি। ৪০ বলে করেন ৫৫ রান। ম্যাচ সেরা এই খেলোয়াড় ৪টি চারের সঙ্গে হাঁকান দুটি ছক্কা।

শেষের দিকে রস টেইলর, মিচেল স্যান্টনারের ছোট ছোট অবদানে দুইশ রানের কাছাকাছি যায় নিউ জিল্যান্ডের সংগ্রহ।

ব্যাটিংয়ে বোঝা যায়নি কেন উইলিয়ামসনের অভাব। বোলিংয়ে ট্রেন্ট বোল্টের অভাব বুঝতে দেননি অভিষিক্ত সেথ র‌্যান্স। তৃতীয় ওভারে পরপর দুই বলে ফিরিয়ে দেন ক্রিস গেইল ও চ্যাডউইক ওয়ালটনকে।

তৃতীয় উইকেটে আন্দ্রে ফ্লেচার ও অভিষিক্ত শেই হোপের ৪২ রানের জুটিতে খানিকটা প্রতিরোধ গড়ে অতিথিরা। সর্বোচ্চ ২৭ রান করা আন্দ্রে ফ্লেচারকে ফিরিয়ে জুটি ভাঙেন ইশ সোধি।

১ রানের ব্যবধানে হোপ ও জেসন মোহাম্মদকে বিদায় করে ওয়েস্ট ইন্ডিজর বিপদ আরও বাড়ান ডগ ব্রেসওয়েল। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ছিলেন বলে তখনও আশা ছিল বিশ্ব চ্যাম্পিয়নদের।

দুই ছক্কা হাঁকিয়ে ব্র্যাথওয়েট শুরু করেছিলেন। কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়া টিম সাউদি আক্রমণে ফিরে বিদায় করে বিপজ্জনক এই ব্যাটসম্যানকে। এরপর অ্যাশলি নার্স, জেরোম টেইলররা পরাজয়ের ব্যবধান কমিয়েছেন কেবল।

৩০ রানে ৩ উইকেট নেন র‌্যান্স। সাউদি ৩ উইকেট নেন ৩৬ রানে। 

নতুন বছরের প্রথম দিন আগামী সোমবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দল দুটি।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড: ২০ ওভারে ১৮৭/৭ (গাপটিল ৫, মানরো ৫৩, ফিলিপস ৫৫, ব্রুস ২, টেইলর ২০, কিচেন ১২, স্যান্টনার ২৩*, ব্রেসওয়েল ০, সাউদি ১০*; বদ্রি ১/২২, টেইলর ২/৪১, উইলিয়ামস ১/৫২, ব্র্যাথওয়েট ২/৩৮, নার্স ১/৩১)

ওয়েস্ট ইন্ডিজ: ১৯ ওভারে ১৪০ (ওয়ালটন ৭, গেইল ১২, ফ্লেচার ২৭, হোপ ১৫, মোহাম্মদ ৩, পাওয়েল ৬, ব্র্যাথওয়েট ২১, নার্স ২০*, উইলিয়ামস ৩, টেইলর ২০, বদ্রি ২; র‌্যান্স ৩/৩০, সাউদি ৩/৩৬, ব্রেসওয়েল ২/১০, কিচেন ০/১০, স্যান্টনার ১/২১, সোধি ১/৩০)

ফল: নিউ জিল্যান্ড ৪৭ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: গ্লেন ফিলিপস