দল আমার কাছে বোলিংয়ে ভালো কিছু চায়: মিরাজ

মেহেদী হাসান মিরাজ এক সময়ে পরিপূর্ণ অলরাউন্ডার হয়ে উঠবেন- এই বিশ্বাস বাংলাদেশ দলের প্রায় সবার মাঝেই আছে। তবে আপাতত এই তরুণের বোলিংটাই বেশি প্রয়োজন দলের। তাই নিজের ব্যাটিং নিয়ে আপাতত খুব একটা ভাবতে চান না মিরাজ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2017, 11:59 AM
Updated : 27 Dec 2017, 04:35 PM

টেস্টে ২০ ইনিংসের ১২টি মিরাজ খেলেছেন আট নম্বরে, ছয়টি নয়ে। একবার নেমেছেন ১০ নম্বরে, অন্যবার পাঁচে। ওয়ানডেতে চারটি ইনিংসই খেলেছেন আট নম্বরে। টি-টোয়েন্টিতে নামেন আট-নয় নম্বরে।   

অত নিচে ব্যাটিং নিয়ে কোনো আপত্তি নেই মিরাজের। জানান, দলের প্রয়োজনে যে কোনো জায়গায় খেলতে প্রস্তুত।

“বাংলাদেশ দলে এখন ব্যাটিং অর্ডার যেমন আছে, তাতে করে আমাকে লেট অর্ডারে ব্যাটিং করতে হবে। কিন্তু আমি খুশি। সামনে সুযোগ পেলে ব্যাটিংয়ে উন্নতি করে উপরে খেলার চেষ্টা করব। এখন বোলার হিসেবে আছি, এটাতেই আমি সন্তুষ্ট। বোলিং নিয়ে আমি খুশি। আমার কাছ থেকে দল বোলার হিসেবেই ভালো কিছু চায়।”

১০ টেস্টে একটি ফিফটিতে ১৬.৫২ গড়ে ২৮১ রান করেছেন মিরাজ। ৭ ওয়ানডেতে একটি ফিফটিতে ২১.৫০ গড়ে তার রান ৮৬। টি-টোয়েন্টি তিন ম্যাচে করেছেন ২৭ রান।

ত্রিদেশীয় সিরিজ দিয়ে বাংলাদেশের ব্যস্ত একটি বছর শুরু হবে। ২০১৮ সালের সুরটা বেধে দিতে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের দিকে তাকিয়ে মিরাজ।

“এই বছর আমাদের অনেক খেলা আছে। আমাদের শুরুর চ্যালেঞ্জটা অনেক বেশি। … সবচেয়ে বড় কথা সবার ফিট থাকতে হবে। দলের সবাই ফিট থাকলে সবার মধ্য থেকে সেরাটা বের হয়ে আসে। আমি আশাবাদী, আমাদের দলটা ভালো কিছু করবে।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে বুধবার ফিটনেসের পরীক্ষা দিয়ে সাকিব আল হাসান-মুশফিকুর রহিমদের প্রস্তুতি ক্যাম্প শুরু হয়। প্রথম দিন অনুপস্থিত ছিলেন মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল ও ইমরুল কায়েস। মাঠে এলেও চোটের জন্য ফিটনেস পরীক্ষা দেননি মোহাম্মদ মিঠুন। এছাড়া উপস্থিত ছিলেন প্রাথমিক দলের ৩২ সদস্যের বাকি সবাই।