ফরহাদ রেজার সেঞ্চুরি

আট নম্বরে নামা ফরহাদ রেজা করলেন সেঞ্চুরি, ১১ নম্বরে নেমে শফিউল ইসলাম অপরাজিত থাকলেন ৫১ রানে। তিন সেঞ্চুরিতে রানের পাহাড় গড়া রাজশাহী জয়ের আশা জাগিয়েছিল এক সেশনেই। মাত্র ৩১ ওভার ব্যাট করে পরাজয়ের শঙ্কায় পড়েছিল ঢাকা মেট্রো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2017, 03:16 PM
Updated : 23 Dec 2017, 03:16 PM

জাতীয় ক্রিকেট লিগের শেষ দিন শনিবার ৫ উইকেটে ১১৮ রান করে ঢাকা মেট্রো।

ব্যাট হাতে ঝলক দেখানো শফিউল দ্বিতীয় বলে বোল্ড করে দেন শামসুর রহমানকে। আরেক ওপেনার সাদমান ইসলামও বোল্ড হন শফিউলের বলে। এই পেসারের তৃতীয় শিকার মোহাম্মদ আশরাফুল।

সপ্তম ওভারে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারানো মেট্রোকে আরেক দফা কাঁপান দেলোয়ার হোসেন। পরপর দুই ওভারে এই পেসার বিদায় করেন মার্শাল আইয়ুব ও আসিফ আহমেদ। বোল্ড হন দুই মিডল অর্ডার ব্যাটসম্যান।

পঞ্চদশ ওভারে ৬৯ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা মেট্রোর ত্রাতা মেহরাব হোসেন জুনিয়র ও সৈকত আলী। দুই জনের ব্যাটে ম্যাচ বাঁচায় মেট্রো।

২১ রানে ৩ উইকেটে রাজশাহীর সেরা বোলার শফিউল। দেলোয়ার ২ উইকেট নেন ১৯ রানে।   

এর আগে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে ৫ উইকেটে ৪৬০ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনের খেলা শুরু করে রাজশাহী। আগেই প্রথম স্তরে উত্তরণ নিশ্চিত করা দলটি শুরুতেই হারায় মুশফিকুর রহিমকে। থিতু হয়ে ফিরেন অধিনায়ক জহুরুল ইসলাম।

দেলোয়ার ও তাইজুল ইসলাম খুব একটা সঙ্গ দিতে পারেননি রেজাকে। দশম উইকেটে শফিউলের সঙ্গে ১২৩ রানের দারুণ এক জুটি উপহার দেন এই অলরাউন্ডার।

১৫১ বলে ১২টি চার ও ৫টি ছক্কায় রেজা ১০৬ রান করে আউট হলে ভাঙে দশম উইকেট জুটি। ৬৬৮ রানে প্রথম ইনিংসে অলআউট হয় রাজশাহী। দ্বিতীয় ফিফটি পাওয়া শফিউলের ১১টি চারে করেন ৫১ রান।

রাজশাহীর তিন ব্যাটসম্যানের সেঞ্চুরি পাওয়ার ইনিংসে রান দেওয়ার ডাবল সেঞ্চুরি হয়ে গেছে নিহাদ-উজ-জামানের। তরুণ বাঁহাতি স্পিনার ৪ উইকেট নিয়েছেন ২১৮ রানে।  

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৩২৮

রাজশাহী ১ম ইনিংস: (তৃতীয় দিন শেষে ৪৬০/৫) ১৫২.৪ ওভারে ৬৬৮ (শান্ত ১৯৪, মিজানুর ১৭৫, জুনায়েদ ৮, ফরহাদ ৬৫, মুশফিক ৮, সাব্বির ০, জহুরুল ২২, রেজা ১০৬, দেলোয়ার ১১, তাইজুল ৯, শফিউল ৫১*; তাসকিন ৩/৯৮, হায়দার ১/১৩২, সৈকত ১/৫৪, আশরাফুল ০/৯৩, নিহাদ ৪/২১৮, শামসুর ০/৪২, মেহরাব জুনিয়র ১/৮, মার্শাল ০/৩, সাদমান ০/৩)

ঢাকা মেট্রো ২য় ইনিংস: ৩১ ওভারে ১১৮/৫ (শামসুর ০, সাদমান ১০, আশরাফুল ৮, মার্শাল ২৬, মেহরাব জুনিয়র ৩৬, আসিফ ৪, সৈকত ২১*; শফিউল ৩/২১, তাইজুল ০/৩৫, দেলোয়ার ২/১৯, সাব্বির ০/১৯, রেজা ০/১০, শান্ত ০/২)

ফল: ড্র

ম্যান অব দ্য ম্যাচ: নাজমুল হোসেন শান্ত