শ্রীলঙ্কা সিরিজের প্রাথমিক দলে জায়েদ-সাদমান-মেহেদি

বিপিএল ও জাতীয় ক্রিকেট লিগের পারফরম্যান্সের পুরস্কার মিলবে এবার- এমন আভাস মিলেছিল আগেই। দুই টুর্নামেন্টে নিজেদের মেলা ধরা ক্রিকেটাররা ডাক পেয়েছেন বাংলাদেশের প্রাথমিক দলে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2017, 02:55 PM
Updated : 23 Dec 2017, 05:19 PM

বিপিএলে দারুণ বোলিং করা ডানহাতি পেসার আবু জায়েদ আছেন শনিবার ঘোষিত ৩২ সদেস্যর দলে। সেখানে তার সঙ্গী অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান ও টপ অর্ডার ব্যাটসম্যান সাদমান ইসলাম।

এনসিএলে দুটি ডাবল সেঞ্চুরি হাঁকানো এনামুল হক পেয়েছেন প্রত্যাশিত ডাক। এনসিএলের শেষ রাউন্ডে ১৯৪ রানের দারুণ ইনিংস খেলা নাজমুল হোসেন শান্ত আছেন প্রাথমিক দলে।

চোখের সমস্যা কাটিয়ে ক্রিকেটে ফেরা মোসাদ্দেক হোসেন জায়গা পেয়েছেন। বিপিএলে রংপুর রাইডার্সের শিরোপা জয়ে অবদান রাখা মোহাম্মদ মিঠুন সেখানে তার সঙ্গী।

বিপিএলের আগের আসরে বিবর্ণ আবু হায়দার দারুণ বোলিং করেছেন এবার। প্রত্যাশিত ডাক পেয়েছেন বাঁহাতি এই পেসার। অলরাউন্ডার আবুল হাসান আছেন প্রাথমিক দলে।

বিপিএলে ভালো বোলিংয়ের পুরস্কার পেয়েছেন বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। বিপিএল, এনসিলে দারুণ পারফরম্যান্সে লম্বা সময় পর ডাক পেয়েছেন আরিফুল হক।

দক্ষিণ আফ্রিকায় সবশেষ সফরের দলে থাকা সব ক্রিকেটার আছেন প্রাথমিক দলে।

শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ডাক পাওয়া ৩২ ক্রিকেটারকে আগামী বুধবার সকাল ৯টায় মিরপুর শেরই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রিপোর্ট করতে বলা হয়েছে।

বাংলাদেশ প্রাথমিক দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, এনামুল হক, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাদমান ইসলাম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, আবু হায়দার, আবু জায়েদ, শুভাশিস রায় চৌধুরী, রুবেল হোসেন, আবুল হাসান, কামরুল ইসলাম রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, সানজামুল ইসলাম, আরিফুল হক, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন।