রাজিনের সেঞ্চুরিতে ম্যাচ বাঁচাল সিলেট

লড়াকু এক সেঞ্চুরিতে ম্যাচ বাঁচিয়েছেন রাজিন সালেহ। চট্টগ্রামের বিপক্ষে সিলেটের ড্রয়ে তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকের আলী রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2017, 01:19 PM
Updated : 23 Dec 2017, 01:19 PM

জয়ের জন্য শেষ দিন ৮ উইকেট নিতে হত চট্টগ্রামের বোলারদের। তারা নিতে পেরেছেন ৫টি। প্রথম শ্রেণির ক্রিকেট রাজিনের অষ্টাদশ সেঞ্চুরিতে ৭ উইকেটে ৩০৯ রান করে সিলেট।

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে শনিবার ২ উইকেটে ৭৮ রান নিয়ে খেলা শুরু করে সিলেট। জয়ের জন্য শেষ দিন আরও ৩৮১ রান প্রয়োজন ছিল তাদের।

ওই রান করার কোনো চেষ্টাতেই যায়নি সিলেট। শুরুতেই আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ইমতিয়াজ হোসেন ও নাইটওয়াচম্যান এনামুল হক জুনিয়রকে হারায় দলটি।

জাকির হাসানের সঙ্গে ৫১ রানের জুটিতে প্রতিরোধ গড়েন রাজিন। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া ইফতেখার সাজ্জাদ ভাঙেন প্রতিরোধ, ফিরিয়ে দেন জাকিরকে। রাজিনের সঙ্গে ৪১ রানের জুটিতে মাত্র ৯ রান করেন শাহানুর রহমান। ওই রান করতে অলরাউন্ডার খেলেন ৮৯ বল।

জাকেরের সঙ্গে রাজিনের ১২০ রানের জুটি চট্টগ্রামের জয়ের আশা শেষ করে দেয়। সেঞ্চুরি করে সাজ্জাদের বলে তাসামুল হককে ক্যাচ দিয়ে ফিরেন ম্যাচ সেরা রাজিন। তার ২৫৪ বলের ইনিংস গড়া ১২টি চার ও ৩টি ছক্কায়।

দিনের বাকি সময়টুকু আবুল হাসানকে নিয়ে কাটিয়ে দেন জাকির। ১২৭ বলে ৭টি চারে তিনি অপরাজিত থাকেন ৪৬ রানে। 

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম ১ম ইনিংস: ২১৫

সিলেট ১ম ইনিংস: ১৩৭

চট্টগ্রাম ২য় ইনিংস: ৩৮০/৭ ডিক্লে.

সিলেট ২য় ইনিংস: (তৃতীয় দিন শেষে ৭৮/২) ১২৬ ওভারে ৩০৯/৭ (সায়েম ৪৮, শানাজ ১৮, ইমতিয়াজ ১৩, এনামুল জুনিয়র ৭, জাকির ৩৪, রাজিন ১০৪, শাহানুর ৯, জাকের ৪৬*, হাসান ৮*; সাইফ ১/৪২, রানা ৩/৬৮, সাজ্জাদ ৩/১১২, শাখাওয়াত ০/৫৮, মুমিনুল ০/১১, তাসামুল ০/৪, সাজ্জাদুল ০/৩)

ফল: ম্যাচ ড্র

ম্যান অব দ্য ম্যাচ: রাজিন সালেহ

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক