মিলারের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছুঁলেন রোহিত

শুরুটা দেখে বোঝা যায়নি কী তাণ্ডব অপেক্ষা করছে শ্রীলঙ্কান বোলারদের জন্য। ধীরস্থির শুরু করা রোহিত শর্মা এদিক-সেদিক ইচ্ছেমত উড়ালেন গুনারত্নে-থিসারা পেরেরাদের। নিজের জোনে বল পেলেন প্রচুর, সুযোগ দুই হাতে কাজে লাগিয়ে স্পর্শ করলেন টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2017, 03:09 PM
Updated : 22 Dec 2017, 04:26 PM

গত ২৯ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে ৩৫ বলে সেঞ্চুরি করে স্বদেশের রিচার্ড লেভির রেকর্ড কেড়ে নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার। লঙ্কানদের বিপক্ষে টর্নেডো ইনিংসে সেই রেকর্ডে এবার ভাগ বসালেন রোহিত।

ইন্দোরের হলকার স্টেডিয়ামে শুক্রবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে শেষ পর্যন্ত ১১৮ রান করে ফিরেছেন রোহিত। এই সংস্করণে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৬ রানের ইনিংস খেলার পথে তিন অঙ্ক স্পর্শ করেছিলেন ৬২ বলে। 

টস হেরে ব্যাটিংয়ে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন বিরাট কোহলির অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়া রোহিত। প্রথম ৮ বলে করেছিলেন ১০ রান।  

আকিলা দনাঞ্জয়াকে দুই চার ও ছক্কা হাঁকিয়ে ডানা মেলেন রোহিত। আসেলা গুনারত্নেকে ছক্কা হাঁকিয়ে ২৩ বলে পৌঁছান ফিফটিতে। সেই ওভারের পরের তিন বলে হাঁকান ছক্কা ও দুই চার।

থিসারা পেরেরাকে টানা চার ছক্কা হাঁকিয়ে পৌঁছে যান সেঞ্চুরির দ্বারপ্রান্তে। রেকর্ড স্পর্শ করতে অ্যাঞ্জেলো ম্যাথিউসের পরের ওভারে স্ট্রাইক পেয়ে হাঁকান চার।

দুশমন্থ চামিরাকে দুই ছক্কার মাঝে এক চার হাঁকিয়ে ফিরেন রোহিত। স্লোয়ার বাউন্সারে শর্ট থার্ডম্যানে ক্যাচ দিয়ে শেষ হয় তার রেকর্ড ছোঁয়া ইনিংস। রোহিতের ৪৩ বলের ইনিংসে ১২টি চারের পাশে ছক্কা ১০টি।