শান্তর ৬ রানের আক্ষেপ

শুরুর জুটিতে রাজশাহীকে লিড এনে দেওয়া নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমান করেছেন সেঞ্চুরি। তবে দুই জনকে ফিরতে হয়েছে আক্ষেপ নিয়ে। ৬ রানের জন্য ডাবল সেঞ্চুরি পাননি শান্ত, মিজানুর থেমেছেন ১৭৫ রানে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2017, 12:21 PM
Updated : 22 Dec 2017, 02:01 PM

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে তৃতীয় দিনের খেলা শেষে রাজশাহীর স্কোর ৪৬০/৫। মুশফিকুর রহিম ৩ ও জহুরুল ইসলাম ১ রানে অপরাজিত।

তাইজুল ইসলামের স্পিনে প্রথম ইনিংসে ঢাকা মেট্রোকে ৩২৮ রানে গুটিয়ে দেওয়া রাজশাহী এগিয়ে ১৩২ রানে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার বিনা উইকেটে ৯৫ রান নিয়ে খেলা শুরু করে রাজশাহী। আগের দিনের জমে যাওয়া উদ্বোধনী জুটি এদিনও এগিয়েছে সাবলীলভাবে।

৬২ বলে ফিফটিতে পৌঁছান মিজানুর। ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে ১১৯ বলে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের সপ্তম সেঞ্চুরিতে পৌছান এই ওপেনার। তাকে ফিরিয়ে ৩৪১ রানের উদ্বোধনী জুটি ভাঙেন নিহাদ-উজ-জামান। ২১০ বলে খেলা মিজানুরের ১৭৫ রানের ইনিংসে ৩০টি চার ও দুটি ছক্কা।

জুনায়েদ সিদ্দিকের দ্রুত বিদায়ের পর তৃতীয় উইকেটে ফরহাদ হোসেনের সঙ্গে ১০১ রানের আরেকটি জুটিতে দলকে সাড়ে চারশ রানে নিয়ে যান শান্ত।

শেষ দিকে ৫ রানের মধ্যে শান্ত, ফরহাদ ও সাব্বিরকে ফিরিয়ে দেয় মেট্রোর বোলাররা। ৬৯ বলে ৬৫ রান করে বিদায় নেন ফরহাদ।

৭৫ বলে পঞ্চাশ ছোঁয়া বাঁহাতি ওপেনার শান্ত তিন অঙ্কে যান ১৪৫ বলে। পঞ্চম সেঞ্চুরি পাওয়া এই তরুণকে ডাবল সেঞ্চুরির আগে থামান আবু হায়দার রনি। শান্তর ২৯৬ বলে ১৯৪ রানের ইনিংস ২১টি চার।

রানের খাতা খোলার আগেই সাব্বির রহমানকে ফিরিয়ে দেন তাসকিন আহমেদ।

বাঁহাতি স্পিনার নিহাদ ৩ উইকেট নেন ১৫৩ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৩২৮

রাজশাহী ১ম ইনিংস: (দ্বিতীয় দিন শেষে ৯৫/০) ১০০.২ ওভারে ৪৬০/৫ (শান্ত ১৯৪, মিজানুর ১৭৫, জুনায়েদ ৮, ফরহাদ ৬৫, মুশফিক ৩*, সাব্বির ০, জহুরুল ১*; তাসকিন ১/৭৬, হায়দার ১/৯১, সৈকত ০/২০, আশরাফুল ০/৭০, নিহাদ ৩/১৫৩, শামসুর ০/৩০, মেহরাব জুনিয়র ০/৫, মার্শাল ০/৩)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক