নাসিরের সামনে ট্রিপল সেঞ্চুরির হাতছানি

ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে বরিশালকে পুড়িয়েছেন নাসির হোসেন ও আরিফুল হক। দুই জনের বিশাল জুটিতে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ছে রংপুর। দেড়শ রানের ইনিংস খেলে ফিরে গেছেন আরিফুল, ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরির হাতছানি নাসিরের সামনে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2017, 11:29 AM
Updated : 22 Dec 2017, 02:01 PM

জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষে রংপুরের সংগ্রহ ৫ উইকেটে ৫৭০ রান। আগের সেরা ২০১ ছাড়িয়ে নাসির অপরাজিত ২৭০ রানে। তার ৪৬৭ বলের ইনিংসে ২৯টি চারের পাশে ছক্কা তিনটি। সঙ্গী ধীমান ঘোষ খেলছেন ৫ রানে।

প্রথম ইনিংসে বরিশালকে ৩৩৫ রানে গুটিয়ে দেওয়া রংপুর এগিয়ে রয়েছে ২৩৫ রানে।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে শুক্রবার ৪ উইকেটে ২৬৪ রান নিয়ে দিনের খেলা শুরু করে রংপুর। সারা দিনে বরিশালের বোলাররা নিয়েছেন কেবল একটি উইকেট।

ক্যারিয়ার সেরা ১১৫ ছাড়িয়ে ১৬২ রান করে ফিরেছেন আরিফুল। তার ২৯০ বলের ইনিংসে ১০ চার, ২ ছক্কা। মিডল অর্ডার এই ব্যাটসম্যানের উইকেট হারিয়ে তৃতীয় দিনে ৩০৬ রান যোগ করেছে রংপুর।

১৭৮ বলে প্রথম শ্রেণির ক্রিকেট নিজের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন আরিফুল। তার দেড়শ আসে ২৬৪ বলে। আরিফুলকে বিদায় করে পঞ্চম উইকেটে ৩৬৮ রানের বিশাল জুটি ভাঙেন কামরুল ইসলাম রাব্বি।

আগের দিন ১৬৪ বলে তিন অঙ্ক ছোঁয়া নাসির ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরিতে পৌঁছান ৩৫১ বলে। অফ স্পিনিং অলরাউন্ডারের নজর এখন ট্রিপল সেঞ্চুরির দিকে।

নাসির-আরিফুলের দারুণ ব্যাটিংয়ের দিনে বোলিংয়ে কঠিন একটি দিন গেছে বরিশালের। রান দেওয়ার সেঞ্চুরি হয়ে গেছে তিন বোলার রাব্বি (১/১০৪), মনির হোসেন (৩/১৫১) ও সোহাগ গাজীর (০/১২১)।

সংক্ষিপ্ত স্কোর:

বরিশাল ১ম ইনিংস: ৩৩৫

রংপুর ১ম ইনিংস: (দ্বিতীয় দিন শেষে ২৬৪/৪) ১৬৬ ওভারে ৫৭০/৫ (লিটন ৪৩, সায়মন ১৩, শুভ ১১, নাঈম ৫৪, নাসির ২৭০*, আরিফুল ১৬২, ধীমান ৫; রাব্বি ১০৪/১, লিঙ্কন ০/৩৭, মনির ৩/১৫১, সোহাগ ০/১২১, সালমান ১/৩৯, মোসাদ্দেক ০/৪৩, মাহমুদ ০/২০, নুরুজ্জামান ০/২১, আল আমিন জুনিয়র ০/২৪)