আমরা চ্যাম্পিয়নের মতো খেলেছি: তামিম

প্রাথমিক পর্বের শীর্ষে থাকায় ফাইনালে ওঠার সুযোগ ছিল দুটি। কিন্তু পারেনি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে বিদায় নিলেও মাথা উঁচুই রাখছেন তামিম ইকবাল। গোটা টুর্নামেন্টে দলের পারফরম্যান্সে গর্বিত কুমিল্লা অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2017, 05:02 PM
Updated : 11 Dec 2017, 06:19 PM

প্রাথমিক পর্বের সেরা দল ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুই ম্যাচ বাকি রেখেই নিশ্চিত করেছিল পয়েন্ট তালিকার শীর্ষে থাকা। দারুণ ব্যালান্সড ও অপ্রতিরোধ্য মনে হচ্ছিল তাদেরকে।

সেই দলই খেই হারাল ফাইনালে ওঠার লড়াইয়ে। প্রথম কোয়ালিফায়ারে হেরে গেল ঢাকা ডায়নামাইটসের কাছে। দ্বিতীয় কোয়ালিফায়ারে হারল এলিমিনেটর জিতে আসা রংপুর রাইডার্সের কাছে।

ফাইনালে উঠতে না পারায় হতাশ তামিম। তবে লম্বা এই টুর্নামেন্টের সামগ্রিক ফলে পেছন ফিরে তাকিয়ে খুঁজে পাচ্ছেন গর্বের অনেক কিছু।

“আমার দল নিয়ে আমি গর্বিত। স্রেফ দুটি বাজে ম্যাচ খেলায় আমরা ছিটকে গেছি। তবে আমার কাছে মনে হয়, পুরো টুর্নামেন্টে আমরা যেভাবে ক্রিকেট খেলেছি, আমরা চ্যাম্পিয়নের মতো খেলেছি। নক আউট পর্বে শুধু পারিনি। কিন্তু গ্রুপ পর্ব জুড়ে ভালো খেলেছি।”

তামিমের গর্বের একটা বড় জায়গা জুড়ে আছে কুমিল্লার স্থানীয় ক্রিকেটারদের পারফরম্যান্স।

“এতগুলো দলের মধ্যে আমাদের এই একটি দল ছিল যাদের স্থানীয় ক্রিকেটাররা ভালো পারফর্ম করেছে। মেহেদি, সাইফ উদ্দিন ভালো খেলেছে। সব মিলিয়ে আমি খুশি। অবশ্যই আমাদের লক্ষ্য ছিল ফাইনাল খেলা, চ্যাম্পিয়ন হওয়া। সেটি হয়নি। আজকে আমরা পারফর্ম করতে পারিনি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক