হাথুরুসিংহের মন্তব্যে প্রতিক্রিয়া নেই সাকিবের

হতাশার শেষ নেই। অভিযোগ বিস্তর। বিদায় বেলায় চন্দিকা হাথুরুসিংহে বিসিবি প্রধানের কাছে অভিযোগের ঝাঁপি মেলে ধরেছেন বাংলাদেশের সিনিয়র ক্রিকেটারদের নিয়ে। টেস্ট থেকে ছুটি নেওয়ায় কাঠগড়ায় দাঁড় করিয়েছেন সাকিব আল হাসানকে। সাবেক কোচের কথা সব শুনে, জেনে কোনো প্রতিক্রিয়া নেই সাকিবের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2017, 11:16 AM
Updated : 11 Dec 2017, 12:51 PM

শনিবার হাথুরুসিহের সঙ্গে সাক্ষাতের পর বিসিবি প্রধান জানান, টেস্ট ক্রিকেট থেকে সাকিবের ছুটি চাওয়া মেনে নিতে পারেননি হাথুরুসিংহে। পরদিনই বোর্ড প্রধান বাংলাদেশের নতুন টেস্ট অধিনায়ক হিসেবে ঘোষণা করেন সাকিবের নাম।

সোমবার ঢাকা ডায়নামাইটসের অনুশীলনে সাকিবের কাছে জানতে চাওয়া হলো হাথুরুসিংহের মন্তব্যের প্রতিক্রিয়া। নির্লিপ্ত কণ্ঠে সাকিবের উত্তর, “কোনো প্রতিক্রিয়া নেই…।”

শুধু সাকিব নয়, হাথুরুসিংহে ক্রিকেটারদের নিয়ে বলে গেছেন অনেক কিছুই। প্রশ্নবিদ্ধ করেছেন ক্রিকেটারদের মানসিকতা। প্রশ্ন তুলেছেন দেশ ও দলের প্রতি সাকিবের দায়িত্ববোধও। তবে এসব নিয়েও পাল্টা কিছু বলার প্রয়োজন অনুভব করলেন না সাকিব।

“এ সব একেকজনের ব্যক্তিগত কথা। এটা নিয়ে মন্তব্য করা উচিত হবে না।”

হাথুরসিংহের কথার সূত্রেই শুধু নয়, নতুন করে টেস্ট অধিনায়কত্ব পাওয়ার পর আবারও আলোয় এসেছে তার ছুটি চাওয়ার প্রসঙ্গ। গত দক্ষিণ আফ্রিকা সফরের আগে টেস্ট থেকে ছুটি চেয়েছিলেন ৬ মাসের জন্য। বিসিবি ছুটি দিয়েছিল শুধু দক্ষিণ আফ্রিকা সিরিজ। তখন বলা হয়েছিল, বাকিটা ভাবা হবে পরে।

এখন আর ভাবাভাবির ব্যাপার নেই। সাকিবই অধিনায়ক! বোর্ড তাকে বেঁধেছে দায়িত্বে জালে। তিনি কি ভাবছেন বিরতিতে যাওয়া নিয়ে?

সাকিব যথারীতি উত্তর দিলেন নিজের মতো করে, “দেখা যাক, কি হয়…।”