টার্ন আর বাউন্সের অনিশ্চয়তা ভোগাচ্ছে ম্যাককালামকে

উইকেটের দুই গতি ভাবাচ্ছে ব্রেন্ডন ম্যাককালামকে। অসমান বাউন্স রাখছে অনিশ্চয়তায়। মিরপুরের উইকেট নিয়ে দ্বিধায় রংপুর রাইডার্সের এই ব্যাটসম্যান। দাবি করলেন, এ কারণেই হাসছে না তার ব্যাট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2017, 05:07 PM
Updated : 6 Dec 2017, 05:10 PM

বিপিএলে দেখা যায়নি ম্যাককালাম ঝড়। রংপুর রাইডার্সের এই টপ অর্ডার ব্যাটসম্যান ৯ ইনিংসে করেছেন ১৫২ রান। নেই কোনো ফিফটি, সর্বোচ্চ ৪৩।

মাশরাফি বিন মুর্তজার অনুপস্থিতিতে বুধবার প্রাথমিক পর্বে রংপুরের শেষ ম্যাচে দলকে নেতৃত্ব দেন ম্যাককালাম। ঢাকা ডায়ানামাইটসের কাছে ৪৩ রানে হারা ম্যাচে ফিরেন মাত্র ১ রান করে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিউ জিল্যান্ডের সাবেক অধিনায়ক জানান, উইকেট নিয়ে দ্বিধায় থাকায় খেলতে পারছেন না বড় ইনিংস।

“অবশ্যই, আমি আরও বেশি রান করতে চেয়েছিলাম। কিন্তু গত কয়েক বছরে আমি অন্যরকম উইকেটে খেলতে অভ্যস্ত।”

“এখানে তো আমি টার্ন আর বাউন্সের ব্যাপারে নিশ্চিতও হতে পারছি না। বল কখনো কখনো ওপর দিয়ে চলে যাচ্ছে। একজন স্ট্রোকমেকার হিসেবে এখানে খেলা অনেক কঠিন হচ্ছে। অবশ্যই, আমার পারফরম্যান্স আরও ভালো হওয়া উচিত ছিল। তবে আরেকটু ভালো উইকেট পেলে ভালো হতো। সেক্ষেত্রে আমি হয়তো আরেকটু বেশি ধারবাহিক হতে পারতাম।”

এলিমিনেটর ম্যাচে শুক্রবার খুলনা টাইটানসের বিপক্ষে খেলবে রংপুর। জ্বলে উঠার জন্য কি এমন কোনো ম্যাচের দিকে তাকিয়ে আছেন ম্যাককালাম?

“হ্যাঁ, আরেকটু ভালো আর গতিময় উইকেট পেলে তো ভালো কিছু আশা করতেই পারি।”

টি-টোয়েন্টির ইতিহাসের সেরা দুই রান সংগ্রাহক ক্রিস গেইল ও ম্যাককালাম খেলছেন এক সঙ্গে। দুই বিস্ফোরক ব্যাটসম্যানকে বিপিএল এক সঙ্গে জ্বলে উঠতে দেখা যায়নি এখনও। ম্যাককালাম মনে করেন, পরের ম্যাচেই হয়তো তাদের ব্যাটে দেখা যেতে পারে রান। তবে তার জন্য, “ভালো উইকেট চাই। আরও ভালো উইকেট পেলে আরও রানের আশা করাই যায়।”