তামিমের পাশে কোচ সালাউদ্দিন

উইকেটের সমালোচনা করে বিসিবির চিঠি পাওয়া তামিম ইকবাল পাশে পাচ্ছেন মোহাম্মদ সালাউদ্দিনকে। সত্যি কথা বলে অধিনায়ক বিপদে পড়ায় হতাশ কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2017, 01:12 PM
Updated : 5 Dec 2017, 03:23 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবারের প্রথম খেলায় খুলনা টাইটানসের কাছে ১৪ রানে হারে কুমিল্লা। ম্যাচ শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা সালাউদ্দিন জানান, তামিমের পাশে আছেন তিনি। 

“জানি না তামিম চিঠি হাতে পেয়েছে কি না। যদি এরকম হয়ে থাকে, তামিম সত্য কথাই বলেছে। তামিম কোনো মিথ্যা কথা বলেনি। তার অধিকার আছে সত্য বলার। আমি তামিমকে সব সময়ই ডিফেন্ড করব।”

কুমিল্লার সঙ্গে রংপুর রাইডার্সের ম্যাচ শেষে উইকেটের সমালোচনা করেছিলেন দুই অধিনায়ক তামিম ও মাশরাফি বিন মুর্তজা। তামিম একা চিঠি পাওয়ায় অবাক হয়েছেন সালাউদ্দিন। 

“বলতে পারব না তাকে আলাদা করে কেন দেওয়া হলো। তামিম যেটা বলেছে একেবারে ঠিক বলেছে। উইকেটটা আসলেই ভালো ছিল না। যে উইকেটে খেলা হয়েছে সেটা টি-টোয়েন্টির জন্য কোনো উইকেট ছিল না। এখন সত্য কথা বলে যদি কোনো বিপদ হয় তাহলে তো কিছু বলার নেই। তবুও বলব তামিম সঠিক কথাই বলেছে।”

বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান জানান, শৃঙ্খলা কমিটি শুনানিতে ডেকেছে কুমিল্লা অধিনায়ক তামিমকে।

“খেলোয়াড়দের চুক্তিতে আছে কোন কথা বলা যাবে, কোন কথা বলা যাবে না।… দেখতে হবে বলার সময় আপনার ভঙ্গিমা কি ছিল। ও কি বলেছে আমি পুরোপুরি জানি না। তাই শুনানিতে ডেকেছি।”

“(হতাশার কথা) শতভাগ জানাতে পারবে। কিন্তু কথা হল কি বলা হয়েছে আর কিভাবে বলা হয়েছে। ও কি বলেছে সেটা জানার জন্যই বোর্ড ডেকেছে। ওইখানে ডিসিপ্লিনারি কমিটি আছে তাদের সঙ্গে আলাপ আলোচনা হবে।”