লতা, রুমানার ফিফটির পরও বাংলাদেশের হার

বাঁচা-মরার ম্যাচে জ্বলে উঠেছিলেন লতা মণ্ডল ও রুমানা আহমেদ। তাদের দুই মেজাজের দুই ফিফটিতে লড়াইয়ের পুঁজি গড়েছিল বাংলাদেশ মহিলা ‘এ’ দল। তবে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে ভারত মহিলা ‘এ’ দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2017, 12:13 PM
Updated : 5 Dec 2017, 12:13 PM

দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেট জিতে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে ভারতের দ্বিতীয় সেরা দল।

হুবলির কেএসসিএ স্টেডিয়ামে মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৯৫ রান করে বাংলাদেশ ‘এ’ দল। অতিথিদের দুইশ রানের কাছাকাছি নিয়ে যাওয়ার কৃতিত্ব টপ অর্ডারের লতা ও অধিনায়ক রুমানার। চতুর্থ উইকেটে দুই জনে গড়েন ১০৭ রানের জুটি।

একটু মন্থর ছিলেন লতা। ৯১ বলে পৌঁছান ফিফটিতে। শেষ পর্যন্ত ফিরেন ১২০ বলে ৫টি চারে ৭১ রান করে। রুমানা শুরু থেকে সচল রেখেছিলেন রানের চাকা। অধিনায়ক পঞ্চাশে যান ৬৭ বলে। ৮৩ বলে তিনটি চারে ৬৫ রান করে ফিরেন রান আউট হয়ে।

পতন হওয়া ৭ উইকেটের চারটিই ছিল রান আউট। ফিফটি পাওয়া লতা-রুমানা ছাড়া আর কেউ তেমন কিছু করতে পারেননি।

প্রথম ম্যাচে ৩২ রানে জেতা ভারত ‘এ’ দল ৪৮.১ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

ভেলাস্বামি ভানিথার ৪২ বলে খেলা ৪২ রানের আক্রমণাত্মক ইনিংসে ভালো শুরু পায় স্বাগতিকরা। তবে ৬ রানের মধ্যে দুই ওপেনারকে ফিরিয়ে খেলায় ফিরে রুমানার দল। কিন্তু তৃতীয় উইকেটে নেহা তারওয়ারের সঙ্গে এমএন চৌধুরির ১০৫ রানের জুটিতে জয়ের পথে এগিয়ে যায় ভারত ‘এ’ দল।

৪৪ রান করে নেহার বিদায় ভাঙে শতরানের জুটি। ৯টি চারে ৫৬ রান করে ফিরেন এনএম চৌধুরি। দ্রুত জেমিমাকে বিদায় করে আশা জাগান রুমানা। তবে নুজহাত পারভিনকে নিয়ে ১১ বল হাতে রেখে দলকে জয় এনে দেন অধিনায়ক অনুজা পাতিল (১৮*)।

বাংলাদেশের তিন স্পিনার সালমা খাতুন, খাদিজা তুল কুবরা ও রুমানা নেন একটি করে উইকেট।

আগামী শুক্রবার হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।