মেহেদির যত্ন নেওয়ার তাগিদ তামিমের

অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসানের বোলিং মনে ধরেছে তামিম ইকবালের। কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক সতীর্থের মাঝে দেখছেন অমিত সম্ভাবনা। বিপিএলে মুগ্ধতা ছড়ানো মেহেদির মধ্যে তামিম দেখছেন জাতীয় দলের সম্পদ হয়ে ওঠার সুযোগ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2017, 02:01 PM
Updated : 2 Dec 2017, 02:01 PM

প্রথম শ্রেণির ক্রিকেটে তিনটি সেঞ্চুরির মালিক মেহেদি কুমিল্লার হয়ে খেলছেন মূলত অফ স্পিনার হিসেবে। দলের প্রয়োজনে যেভাবে তিনি এগিয়ে এসেছেন তাতে মুগ্ধ তামিম।

“আমার মনে হয়, টুর্নামেন্টে যতগুলো ম্যাচ ও খেলেছে, খুব ভালো বোলিং করেছে। কিছু ম্যাচে উইকেট পেয়েছে, কিছু ম্যাচে উইকেট পায়নি কিন্তু ভালো বোলিং করেছে। ওর বোলিংয়ের ধরন আমার খুব পছন্দ। ও দলের জন্য বোলিং করছে। দলের জন্য যা দরকার ও সেভাবেই করছে।”

চলতি আসরে ছয় ম্যাচ খেলে ৭ উইকেট নিয়েছেন মেহেদি। শনিবার রংপুর রাইডার্সের বিপক্ষে কুমিল্লার ৪ উইকেটে জয়ের নায়ক ছিলেন ২২ বছর বয়সী অফ স্পিনার। বোল্ড করেছেন ক্রিস গেইল, জিয়াউর রহমান, ব্রেন্ডন ম্যাককালাম ও নাহিদুল ইসলামকে। মেহেদির ক্যারিয়ার সেরা (৪/২২) পারফরম্যান্সে বিস্মিত নন অধিনায়ক।

“আমি খুব বেশি অবাক হইনি যে আজকে ও ৪ উইকেট পেয়েছে। ও এর যোগ্য, এই সামর্থ্য ওর আছে। ও বাংলাদেশের ক্রিকেটের জন্য ভালো প্রাপ্তি। সবাই মিলে ওর ভালো যত্ন নেওয়া উচিত।”

“ও কিভাবে আরও ভালো বোলার হতে পারে, বাংলাদেশ জাতীয় দলে যদি সুযোগ পায় কিভাবে অবদান রাখতে পারে- যদি সবাই মিলে যত্ন নিতে পারি ও আমাদের জন্য সম্পদে পরিণত হবে।”