শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে ভারতের অধিনায়ক রোহিত

কদিন আগেই বলেছিলেন, ‘আমি রোবট নই, আমারও বিশ্রাম লাগে।’ কাঙ্ক্ষিত সেই বিশ্রাম পেলেন বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ভারত অধিনায়ক থাকবেন মাঠের বাইরে। তার জায়গায় নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2017, 02:51 PM
Updated : 27 Nov 2017, 02:51 PM

গত জুলাই-অগাষ্টে শ্রীলঙ্কা সফরে অজিঙ্কা রাহানেকে সরিয়ে ভারতের সহ-অধিনায়ক করা হয়েছিল রোহিতকে। আন্তর্জাতিক ক্রিকেটে ভারতকে নেতৃত্বে দেননি রোহিত। তবে আইপিএলে সাফল্যের সঙ্গে নেতৃত্বে দিচ্ছেন মুম্বাই ইন্ডিয়ান্সকে।

দলে নতুন মুখ দুটি। টি-টোয়েন্টির পর ওয়ানডে দলেও সুযোগ পেয়েছেন শ্রেয়াস আইয়ার, যাকে মনে করা হচ্ছে ভারতীয় ব্যাটিংয়ের আগামীর ভরসা। পেসার সিদ্ধার্থ ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করার পর ভালো করেছেন ভারত ‘এ’ দলেও।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রামে থাকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া থাকছেন ওয়ানডে দলে। থাকছেন ব্যক্তিগত কারণে নাগপুর টেস্টে না খেলা শিখর ধাওয়ান ও ভুবনেশ্বর কুমারও।

১০ ডিসেম্বর ধর্মশালার ম্যাচ দিয়ে শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ।

ওয়ানডের ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, অজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, কেদার যাদব, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, আকসার প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চেহেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কৌল।