গেইল, ম্যাককালামকে আউটের পরিকল্পনা নিয়ে নিশ্চুপ মাহমুদউল্লাহ

নখ কামড়ানো উত্তেজনার ম্যাচে জিতে আনন্দে ভেসে গিয়ে কৌশল ফাঁস করেননি মাহমুদউল্লাহ। খুলনা টাইটানস অধিনায়ক হিসেবে দিয়েছেন বুদ্ধিদীপ্ত উত্তর। একই পরিকল্পনায় যে আবার আউট করতে চান ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালামকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2017, 01:46 PM
Updated : 24 Nov 2017, 01:46 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার ৯ রানে রংপুর রাইডার্সকে হারিয়ে শীর্ষে উঠে এসেছে খুলনা টাইটানস। অধিনায়ক মনে করেন, দলের জয়ে বড় অবদান বিস্ফোরক দুই ব্যাটসম্যান গেইল, ম্যাককালামকে দ্রুত ফেরানোর। তবে কিভাবে তাদের ফেরানো গেল সে ব্যাপারে মুখ খুললেন না মাহমুদউল্লাহ।

“পরিকল্পনা সুনির্দিষ্ট করলে তো সব ফাঁস হয়ে যাবে!”

“ওদের শক্তির জায়গায় বল না দেওয়ার পরিকল্পনা ছিলো। দ্রুত উইকেট নেওয়াটা জরুরি ছিল। সেটা না করতে পারলে হয়তো ম্যাচটা ক্লোজই হতো না।”

৩ ডিসেম্বর ঢাকায় আবার মুখোমুখি হবে খুলনা ও রংপুর।

রবি বোপারা ও নাহিদুল ইসলামের শতরানের জুটিতে ম্যাচ ফিরেছিল রংপুর। মাহমুদউল্লাহ মনে করেন, শেষের দারুণ বোলিংয়ে ব্যবধান গড়ে দিয়েছেন জুনাইদ খান ও জফরা আর্চার।

গেইল, ম্যাককালাম সমৃদ্ধ রংপুরকে হারিয়ে খুলনার ক্রিকেটারদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। অধিনায়ক মনে করেন, এমন দলের বিপক্ষে জয় সব সময় ক্রিকেটারদের আত্মবিশ্বাসী করে তুলে।

“ম্যাচ জিতলে আত্মবিশ্বাস বেড়ে যায়। টি-টোয়েন্টিতে আপনার মনোভাব কেমন, আপনার নিবেদন কেমন, সেটা গুরুত্বপূর্ণ। আমরা জানি যে, গেইল, ম্যাককালাম মারকুটে ব্যাটসম্যান। রবি বোপারা খুব ভালো ব্যাটসম্যান, ও নিয়মিত ভালো করছে।”

“নাহিদ এবার প্রথম নেমেই ভালো করেছে। পরিকল্পনা এবং পরিকল্পনা অনুযায়ী অনুযায়ী বোলিং করাটা খুব গুরুত্বপূর্ণ।”

নিজে আছেন দারুণ ছন্দে। টানা দুই ম্যাচে পেয়েছেন ফিফটি, দুই ম্যাচেই জিতেছে দল। আপাতত শীর্ষে উঠাটা উপভোগ করতে চান মাহমুদউল্লাহ। তবে এর মাঝেও তার মনে কাটা বিঁধছে একটি সমস্যা। সম্মিলতভাবে জ্বলে উঠতে পারছে না টপ অর্ডার।

“এই দুশ্চিন্তা তো আসলে গত বছর থেকেই। আমাদের হয়তো এটা নিয়ে আরো কাজ করতে হবে। আমরা হয়তো সেরা কম্বিনেশনটা করতে পারছি না। টপ অর্ডার যদি আরো ভালো করে, আমাদের দলের ভারসাম্য আরো শক্তিশালী হবে।”