এবার শাস্তি পেলেন সাকিব

ঘটনা যেমন ছিল, তাতে শাস্তিটা অবধারিতই ছিল সাকিব আল হাসানের। আম্পায়ারের সিদ্ধান্তে দৃষ্টিকটুভাবে প্রতিক্রিয়া দেখানোয় ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে ঢাকা ডায়নামাইটসকে অধিনায়ককে। সঙ্গে নামের পাশে যোগ হয়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2017, 02:20 PM
Updated : 21 Nov 2017, 02:29 PM

সোমবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচের নবম ওভারে সাকিবের বলে ইমরুল কায়েসের বিপক্ষে একটি এলবিডব্লিউয়ের আবেদনে সাড়া দেননি আম্পায়ার র‌্যানোর মার্টিনেজ। তাতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ফুটে ওঠে সাকিবের শরীরী ভাষায়। বাতাসে হাত ছোড়েন, লাথি মারেন মাটিতে। সাকিবের এই প্রতিক্রিয়া আপত্তিজনক মনে হয়েছে আম্পায়ারদের।

ম্যাচ শেষে ম্যাচ রেফারির কাছে মাঠের আম্পায়ারদের আনা অভিযোগ মেনে নেন সাকিব। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

এর আগে আম্পায়ারের সিদ্ধান্তে বাজেভাবে প্রতিক্রিয়া জানিয়ে তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল ও লিটন দাস। সিলেট সিক্সার্সের সাব্বির রহমানও আগে পেয়েছেন তিনটি ডিমেরিট পয়েন্ট। চারটি ডিমেরিট পয়েন্ট হলে নিষিদ্ধ হতে হবে এক ম্যাচ।

একই ম্যাচের ঘটনায় জরিমানা করা হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হাসান আলিকেও। ঢাকার মোসাদ্দেক হোসেনকে বোল্ড করার পর এই পেসারের উদযাপন আপত্তিকর মনে হয়েছে আম্পায়ারদের। ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে। পাশাপাশি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন দুটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক