মেয়েদের বিগ ব্যাশ লিগে রুমানা, কুবরা

মেয়েদের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টির সবচেয়ে বড় টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে সুযোগ পেয়েছে রুমানা আহমেদ ও খাদিজা তুল কুবরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2017, 03:38 PM
Updated : 20 Nov 2017, 03:38 PM

অলরাউন্ডার রুমানা খেলবেন ব্রিজবেন হিটের হয়ে। অফ স্পিনার কুবরার দল মেলবোর্ন স্টার্স।

৮ দলের টুর্নামেন্টের শুরু থেকে থাকছেন না বাংলাদেশের অন্যতম সেরা দুই স্পিনার। ৯ ডিসেম্বর শুরু হতে যাওয়া লিগ চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। ভারত সফর থেকে ফিরে লেগ স্পিনার রুমানা দলের সঙ্গে যোগ দেবেন ১০ জানুয়ারি। ১৬ জানুয়ারি অস্ট্রেলিয়ায় যাবেন কুবরা।

ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, নিউ জিল্যান্ডের তারকা ক্রিকেটাররা খেলেন বিগ অস্ট্রেলিয়ার ব্যাশ লিগে। তাদের সঙ্গে খেলার সুযোগ পেয়ে ভীষণ খুশি রুমানা। বাংলাদেশের অধিনায়ক মুখিয়ে আছেন এমন বড় মঞ্চে নিজেকে মেলে ধরতে। সঙ্গে যত বেশি সম্ভব শিখতে চান তিনি।

খাদিজা তুল কুবরা

“মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিগ ব্যাশ। স্বপ্ন ছিল এই টুর্নামেন্টে খেলার। আমাদের মেয়েরা যেভাবে উন্নতি করছে তাতে মনের ভেতরে আশা তো অবশ্যই ছিল। সবার আগে আমরা সুযোগ পেলাম, তাই অনেক খুশি লাগছে।” 

ওয়ানডে বাংলাদেশের সর্বোচ্চ রান ও সর্বোচ্চ উইকেট দুটিই রুমানার অধিকারে। টি-টোয়েন্টিতেও সর্বোচ্চ উইকেট শিকারী তিনি, সঙ্গে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও। বিগ ব্যাশে খেলে নিজেকে আরও শাণিত করতে চান তিনি।

“বিগ ব্যাশ আমাদের স্কিলের উন্নতিতে অনেক বড় ভূমিকা রাখবে। এখানে অনেক দেশের তারকা ক্রিকেটাররা খেলে। তাদের সঙ্গে খেলা আমাদের জন্য অনেক বড় সুযোগ।”

ভারত সফরের জন্য চলমান ক্যাম্পে আছেন রুমানা, কুবরা। রোববার তারা হাতে পেয়েছেন বিগ ব্যাশ দলের জার্সি। সেই জার্সি পড়ে অস্ট্রেলিয়ায় নিজেদের মেলে ধরতে চান তারা। তবে এই মুহূর্তে তাদের সব মনোযোগ আসন্ন ভারত সিরিজের দিকে।