অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিতে প্রস্তুত মাহমুদ

চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে আলোচনা ফলপ্রসু না হলে বাংলাদেশের পরের সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে স্থানীয় কাউকে নিয়োগ দিতে পারে বিসিবি। তেমন কিছু হলে দায়িত্ব নিতে আগ্রহী খালেদ মাহমুদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2017, 01:00 PM
Updated : 18 Nov 2017, 01:01 PM

ঢাকা প্রিমিয়ার লিগ ও বিপিএলে কোচিং করানোর অভিজ্ঞতা সম্পন্ন সাবেক অলরাউন্ডার মাহমুদ জাতীয় দলের সহকারী কোচ হিসেবেও কাজ করেছেন।

“অন্তর্বর্তীকালীন কোচের ব্যাপারটা তো বোর্ডের সিদ্ধান্ত। বোর্ডের ব্যাপারটা বলি, প্রথমত লক্ষ্য বিদেশি কোচ আনা, তার জন্য কাজও শুরু হয়েছে। কথা বলা হচ্ছে বিভিন্ন জায়গায়।”

“যদি এমন কিছু হয় যে, প্রয়োজনে আমার কাজ করতে হবে। আমি তো বাংলাদেশের জন্য অনেক প্রয়োজনে অনেক কাজই করেছি অনেক সময়। আবার করতে হলে আমি খুশি মনেই করবো। কারণ, এটা আমার প্যাশন আর কোচ হিসেবেও আমার এখন অনেক অভিজ্ঞতা হয়েছে।”

বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান এখন আছেন হাথুরুসিংহের ঢাকায় আসার অপেক্ষায়।  

“আমরা এখনো দ্বিধায় আছি… এক-দুই দিনের মধ্যে হাথুরুসিংহের আসার কথা। যদি ও আসে, তারপর ওর সঙ্গে বসে বিষয়টা চূড়ান্ত হবে। এই মুহূর্তে অনেক ধরনের কথা শোনা যাচ্ছে। কেউ বলছে শ্রীলঙ্কায় যাবে, কেউ বলছে অস্ট্রেলিয়াতে থাকবে। পারিবারিক সমস্যার জন্য চাকরিটা করতে চাচ্ছে না, এমন কথাও বলছে কেউ কেউ। আমরা ওর কাছ থেকে যেটা জানব, সেটাই আসলে চূড়ান্ত কথা। এজন্য আমরা ওর আসার অপেক্ষায় আছি।”

আগামী জানুয়ারিতে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার সঙ্গে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। আকরাম জানান, অন্তত সেই সময় পর্যন্ত হাথুরুসিংহেকে চান তারা।

“ওই সিরিজের জন্য অনুরোধ করা হবে কিংবা যত দিন ওকে রাখতে পারি…। এটা নির্ভর করে ওর সঙ্গে আলোচনাটা কেমন হয়, তার উপর।”

আলোচনা ফলপ্রসু না হলে শ্রীলঙ্কা সিরিজের আগে বিদেশি কোচ পাওয়া কঠিন হবে বিসিবির জন্য। আকরাম জানান, সে সময়ে প্রয়োজনে স্থানীয় কেউ অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পেতে পারেন। তেমন কিছু হলে মাশরাফি-মুশফিক-সাকিবদের কোচ হিসেবে দেখা যেতে পারে মাহমুদকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক