মোমেন্টাম গড়ে দেওয়ায় মনোযোগ গেইলের

বিপিএলের গত মৌসুমটা একদমও ভালো কাটেনি ক্রিস গেইলের। এবার স্বরূপে ফিরতে উন্মুখ বিস্ফোরক এই উদ্বোধনী ব্যাটসম্যান। তবে ব্যক্তিগত লক্ষ্যের চেয়ে ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটারের কাছে বেশি গুরুত্বপূর্ণ দলকে মোমেন্টাম গড়ে দেওয়া।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2017, 01:01 PM
Updated : 17 Nov 2017, 01:01 PM

বিপিএলের পাঁচ আসরে গেইলের পঞ্চম দল রংপুর রাইডার্স। গতবার খেলেছিলেন চিটাগং ভাইকিংসে। ৫ ম্যাচে করেছিলেন মোটে ১০৯ রান। স্ট্রাইক রেট ছিল ১২৩.৮৬। বাজে ফর্মের জন্য বাদও পড়েছিলেন এক ম্যাচে।

বিপিএলের অনেক রেকর্ড গেইলের অধিকারে। সর্বোচ্চ সেঞ্চুরি (৩), সর্বোচ্চ ছক্কা (৬০), সর্বোচ্চ স্ট্রাইক রেট (১৭১.৯৫) তার।

গেইলের নতুন দল রংপুর ভালো অবস্থায় নেই। জয় দিয়ে শুরুর পর হেরেছে পরের দুই ম্যাচে। শুক্রবার অনুশীলন শেষে জানান, তার মনোযোগ দলকে জয়ে ফেরানোর দিকে।  

“আবার বাংলাদেশে এসে আর বিপিএলের অংশ হতে পেরে ভালো লাগছে। কালকে আমার প্রথম ম্যাচের দিকে তাকিয়ে আছি। আশা করি, আমরা ভালো শুরু পাব আর দলকে জয়ের ধারায় ফিরিয়ে আনতে পারব। এই স্কোয়াডে থাকতে পারা দারুণ একটি ব্যাপার।”

রংপুর শনিবারের দ্বিতীয় ম্যাচে খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। সেই ম্যাচে জয়ের সঙ্গে দর্শকদের বিনোদন দেওয়ারও লক্ষ্য আছে গেইলের। তবে গতবারের মতো ‘ছক্কার সেঞ্চুরি’ করার মতো কোনো লক্ষ্য স্থির করেননি।

“সাধারণত কোনো প্রতিযোগিতায় কতগুলো ছক্কা হাঁকাবো তার পরিকল্পনা করি না। আশা করি, কাল ভালো একটি শুরু পাব আর টুর্নামেন্টের জন্য মোমেন্টাম গড়ে দিতে পারব।”

“বেশিরভাগ ক্ষেত্রে ব্যাট করার সময় আমার লক্ষ্য থাকে ভক্তদের বিনোদন দেওয়া। ওরা এই বিনোদন পাওয়ার জন্যই খরচ করে থাকে। অনেক সময় বেশি ছক্কা হাঁকাতে গিয়ে বিপদে পড়ি।”

টি-টোয়েন্টিতে ১১ হাজার রান করতে আর ৪২৯ রান চাই গেইলের। বিপিএলেই হয়তো মাইলফলকের দেখা পেয়ে যেতে পারেন তিনি।

“এখানে ৯টি ম্যাচ আছে এখনও। আমি জানি, এই কন্ডিশনে কি আশা করা যায়। আমি সেই চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার অপেক্ষায় আছি।”