বৃষ্টির দাপটের দিনে লাকমলের রেকর্ড, ধুঁকছে ভারত

কলকাতায় বৃষ্টির দাপট দ্বিতীয় দিনেও। তার ফাঁকে ভারত হারিয়েছে আরও দুই উইকেট। তবে টিকে আছেন চেতেশ্বর পুজারা। চালিয়ে যাচ্ছেন লড়াই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2017, 10:49 AM
Updated : 17 Nov 2017, 10:49 AM

বৃষ্টির কারণে কলকাতা টেস্টের প্রথম দিনে খেলা হয়েছিল ১১.৫ ওভার। দ্বিতীয় দিনে হয়েছে ২১.৫ ওভার। ৩ উইকেটে ১৭ রান নিয়ে শুরু করে ভারত দ্বিতীয় দিন শেষে করেছে ৫ উইকেটে ৭৪।

আগের দিন ৬ ওভারে কোন রান না দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন সুরাঙ্গা লাকমল। দ্বিতীয় দিনে যোগ করতে পারেনননি আর কোনো উইকেট। তবে ৪৬ বল পর গুনেছেন প্রথম রান। ২০০১ সাল থেকে ‘বল বাই বল’ পরিসংখ্যান রাখা শুরু হওয়ার পর থেকে প্রথম রান গোনার আগে এত ডট বল করেননি আর কেউ। ২০১৫ সালে জেরম টেলরের ৪০ বল ছিল আগের রেকর্ড।

লাকমল উইকেট না পেলেও পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার দাসুন শানাকা। ফিরিয়ে দেন অজিঙ্কা রাহানে ও রবিচন্দ্রন অশ্বিনকে। দুটিই অবশ্য ছিল বাজে শট।

শ্রীলঙ্কা ভুগেছে তৃতীয় আরেকজন বিশেষজ্ঞ সিমার না থাকায়। শানাকা কাজ চালিয়ে নিয়েছেন। কিন্তু অনিয়মিত মিডিয়াম পেসার দিমুথ করুনারত্নের ২ ওভারে ভারত তুলেছে ১৭ রান।

কঠিন উইকেটে ভারতের সবচেয়ে বড় ভরসা পুজারা যথারীতি টিকে আছেন দলের আশার আলো হয়ে। ভালো বল সামলেছেন, বলে পর বল ছেড়েছেন। বাজে বলকে দিয়েছেন সাজা। দলের ৭৪ রানে তিনি একাই অপরাজিত ৪৭ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস: ৩২.৫ ওভারে ৭৪/৫ (আগের দিন ১৭/৩) (রাহুল ০, ধাওয়ান ৮, পুজারা ৪৭*, কোহলি ০, রাহানে ৪, অশ্বিন ৪, ঋদ্ধিমান ৬*; লাকমল ৩/৫, গামাগে ০/২৪, শানাকা ২/২৩, করুনারত্নে ০/১৭)।